|

দিনাজপুরে মুজিব শতবর্ষ উপলক্ষে অনলাইন শপিং মেলা

Published: Thu, 25 Nov 2021 | Updated: Thu, 25 Nov 2021

মো. আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে মুজিব শতবর্ষ উপলক্ষে অনলাইন শপিং মেলা ও আনন্দ  উৎসব অনুষ্ঠিত হয়েছে। ২৫ নভেম্বর (বৃহস্পতিবার) দুপর ১টায় দিনাজপুর ইনস্টিটিউট মাঠ প্রাঙ্গণে দিনাজপুর অনলাইন শপিং গ্রুপ এর আয়োজনে এই মেলা ও আনন্দ উৎসবের উদ্বোধন করা হয়।  

অনলাইন শপিং গ্রুপের সভাপতি মসলেহা বেগম মলির সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক খন্দকার মো. রওনাকুল ইসলাম বলেন, করোনাকালীন সময়ের পরে নিজেদের ব্যবসাকে আরও সমৃদ্ধ করবার জন্য মূল্যায়ন ভিত্তিক অনলাইন গ্রুপ করে সারা বাংলাদেশের মানুষের সাথে তাদের পণ্যকে পরিচিত করিয়ে দেওয়ার জন্য এই মেলাটির আয়োজন করা হয়েছে। এখানে প্রায় ২৭ হাজার উদ্যোক্তা এই গ্রুপটির সাথে সংযুক্ত রয়েছে এবং তাদের যে পণ্যগুলো আছে সেটি সারা বাংলাদেশে এই অনলাইন প্রতিষ্ঠানের মাধ্যমে ছড়িয়ে দিয়ে নিজেকে সমৃদ্ধ করবে এবং সেই সাথে বাংলাদেশের অর্থনীতিকে সমৃদ্ধি করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার যে স্বপ্ন রয়েছে সেটিকে সামনে রেখে বাংলাদেশের যুবরা বিভিন্ন উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে স্বপ্ন বাস্তবায়নের জন্য বাংলাদেশের মূল অর্থনীতির যে সমৃদ্ধি সেটির সাথে নিজেদেরকে সম্পৃক্ত করছে। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর, বিসিক এর উপ-মহাব্যবস্থাপক মো. আমজাদ হোসেন সহ অন্যান্য অতিথিবৃন্দ । অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অনলাইন শপিং গ্রুপের সাধারণ সম্পাদক অমিত সাহা ও উদীয়মান উদ্যোক্তা তনুজা পারভীন।

উক্ত অনলাইন শপিং মেলায় ছোট বড় ২০টি স্টল অংশগ্রহণ করেছে। এবারের মেলায় উদিয়মান নারী উদ্বোক্তরা তাদের তৈরি বিভিন্ন পণ্য স্টলে প্রদর্শন করে। উদ্বোধন শেষে প্রধান অতিথি অনলাইন শপিং মেলায় অংশগ্রহণকারী স্টলগুলো পরিদর্শন করেন ও বিভিন্ন দিক নির্দেশনামূলক পরামর্শ প্রদান করেন।

 

ডব্লিউইউ