|

হাটপাঙ্গাসী বাজারে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় দুর্ভোগ

Published: Wed, 11 May 2022 | Updated: Wed, 11 May 2022

মোঃ মোকাদ্দেস হোসাইন সোহান, রায়গঞ্জ, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের রায়গঞ্জের ৮ নং পাঙ্গাসী ইউনিয়নের হাটপাঙ্গাসী বাজার এলাকায় ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই সৃষ্টি হয় জলাবদ্ধতা। এতে প্রতিনিয়ত চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে এ পথের হাজারো মানুষের। 

সড়কের দু'পাশে দোকানপাট, বাসাবাড়ি উঁচু হওয়ার কারণে ও পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা না থাকায় সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা। বাজারের এনডিপি পাঙ্গাসী শাখা অফিসের সামনে, খলীল মোড়, মাছের বাজার, ডাঃ মোঃ আব্দুল হাইয়ের দোকানের সামনের রাস্তা, সিএনজি গ্যাড়েজ থেকে আল-মদিনা হোটেল এন্ড রেস্টুরেন্ট পর্যন্ত প্রায় সময় পানি জমে থাকে। অত্র বাজারে কোনো ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতে রাস্তায় জমে থাকা পচা আবর্জনায় মেশানো পানিতে নষ্ট হয়ে যাচ্ছে পরিধেও জামা-কাপর। 

বিশেষ করে বাজারে অবস্থিত কাটা মুরগির দোকানগুলোর সামনের রাস্তায়। এতে চরম ভোগান্তির শিকার হচ্ছে পথচারী, ব্যবসায়ী, স্কুল-কলেজ মাদ্রাসার ছাত্র-ছাত্রী সহ এলাকাবাসী। 

ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম নান্নুর উদ্দ্যোগে হাটপাঙ্গাসী জামে মসজিদের সামনে অবস্থিত ড্রেন সংস্কার করা হলেও ময়লা-আবর্জনা, মাছের পঁচা পানি, প্রস্রাব করা সহ বিভিন্ন বিস্কুটের কাগজ, মুরগির বিষ্ঠা ফেলে পয়ঃনিষ্কাশন ব্যবস্থা রুদ্ধ করেছে। 

অত্র বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন বলেন, ড্রেনেজ ব্যবস্থার অভাবে সামান্য একটু বৃষ্টি হলেই বাজারের বিভিন্ন জায়গায় পানি জমে যায়। ফলে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে অত্র এলাকাবাসীকে। আমি মাননীয় চেয়ারম্যানের সুদৃষ্টি কামনা করছি। 

এদিকে ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম নান্নু বলেন, বিষয়টি আমি অবগত আছি। আগামীতে ইউনিয়নে এরকম কোনো সুযোগ-সুবিধা এলে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে।

 

ডব্লিউইউ