|

সৈয়দপুরে শহিদ আমিনুল হকের মৃত্যুবার্ষিকী পালন

Published: Tue, 28 Jun 2022 | Updated: Tue, 28 Jun 2022

ওয়াহেদ সরকার, সৈয়দপুর (নীলফামারী): মঙ্গলবার (২৮ জুন) শহিদ আমিনুল হকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সৈয়দপুর পৌরসভার সামনে শহীদ আমিনুল হকে প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এ সময় উপজেলা আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, রক্তধারা ৭১ সহ শহিদ পরিবারের সদস্যরা অংশগ্রহন করেন। 

অনুষ্ঠানের শুরুতে শহিদ আমিনুল হকের প্রতিকৃতিত্বে পুষ্পার্ঘ অর্পণ করেন আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন।

এ সময় উপস্থিত ছিলেন শহিদ সন্তান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক, বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান ময়না, শহিদ সন্তান এম.আর আলম ঝন্টু, শহিদ সন্তান মঞ্জুর হোসেন, পৌর মেয়র সানজিদা আক্তার লাকী, আওয়ামী লীগ নেতা প্রকৌশলী রাশেদুজ্জামান রাশেদ, রফিকুল ইসলাম বাবু, মোজাম্মেল হক, রাফিকা আক্তার জাহান প্রমুখ।

স্মরণ সভায় বক্তারা শহিদ আমিনুল হকের স্মৃতি তুলে ধরে বলেন, ১৯৭১ সালে শহিদ আমিনুল হক মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলনে সাধারন মানুষকে উজ্জিবিত করার জন্য বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের  ঐতিহাসিক ভাষণ টেপ রেকোর্ডারে ধারন করে পাড়ায় পাড়ায় মানুষকে বাজিয়ে শোনাতেন। এটাই ছিল তার নির্মম হত্যার কারন। 

১৯৭১ এর ২৮ জুন এই দিনে শহিদ আমিনুল হক সেনাবাহিনীর কবল থেকে ছাড়া পাওয়ার পর বাড়ি ফেরার পথে পৌরসভা রোডে কতিপয় খুনী ঊর্দুভাষী তাকে আটক করে ভুলিয়া মারোয়ারির পাট প্রেসে নির্মমভাবে হত্যা করে। 

মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলনে তার পরিবারের প্রাদেশিক পরিষদ সদস্য সহ ৮/৯ জনকে নির্মমভাবে হত্যা করা হয়। আলোচনা সভা শেষে এদেশের স্বাধীনতা আন্দোলনে সকল শহিদদের স্বরণে পারিবারিক মসজিদে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।

আইআর /