|

সিরাজগঞ্জ থেকে ফিরছে কর্মজীবী মানুষ, পথে ভোগান্তি

Published: Sat, 31 Jul 2021 | Updated: Sat, 31 Jul 2021

ইমরান হোসাইন, সিরাজগঞ্জ: চলমান কঠোর বিধিনিষেধের মধ্যে রবিবার (১ আগস্ট) থেকে শিল্প-কারখানা খুলে দেয়ার ঘোষণা দিয়েছে সরকার। গণপরিবহন বন্ধ থাকলেও সিরাজগঞ্জ থেকে ভোগান্তি নিয়ে কর্মস্থলে ফিরছে ঈদে ঘরে ফেরা কর্মজীবী মানুষেরা। 

শনিবার, ৩১ জুলাই সকাল থেকেই সিরাজগঞ্জের হাটিকুমরুল, কড্ডার মোড় ও সয়দাবাদ থেকে পণ্যবাহী ট্রাকে গাদাগাদি করে ঢাকায় ছুটছে কর্মজীবী মানুষেরা।

এদিকে, গণপরিবহন বন্ধ থাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ভেঙে ভেঙে মহাসড়কের বিভিন্ন স্থানে ভিড় করছে ঢাকামুখী এসব যাত্রীরা। গণপরিবহন বন্ধ থাকায় ট্রাকে, মোটরসাইকেল সহ ব্যক্তিগত গাড়ি করে ঢাকার উদ্যেশ্যে ছুটছে কর্মজীবী নিম্ন আয়ের মানুষেরা। এতে যাত্রীদের মধ্যে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধির কোনো বালাই ছিল না। 

ঢাকামুখী বেশ কিছু  যাত্রীদের সাথে কথা বললে তারা জানায়, কোরবানির ঈদে বাড়ি এসেছিলাম, আগামীকাল আমাদের কারখানা খুলবে। গণপরিবহন বন্ধ। বাধ্য হয়ে ট্রাকে করে ঢাকায় যাচ্ছি। যেভাবেই হোক ঢাকাতে পৌঁছাতে হবে। এ জন্য ভাড়াও বেশি দিতে হচ্ছে বলে জানান তারা। 

গার্মেন্টস শ্রমিক আমেনা খাতুন বলেন, গার্মেন্টস এ চাকরি করি। ঈদের ছুটিতে পরিবারে সাথে ঈদ করার জন্য বাড়িতে এসেছিলাম। রবিবার থেকে গার্মেন্টস খুলবে তাই ঢাকায় যেতে হচ্ছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান আলী জানান, আমাদের নজরদারি রয়েছে প্রত্যেকটি সড়কে। বেশ কিছু  পরিবহনকে কয়েকটি মামলা দেয়া হয়েছে।

 

ডব্লিউইউ