|

রায়গঞ্জের হাট-বাজারে জমে উঠেছে লিচু বেচাকেনা

Published: Mon, 16 May 2022 | Updated: Mon, 16 May 2022

মোঃ মোকাদ্দেস হোসাইন সোহান, রায়গঞ্জ, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জের বিভিন্ন হাট-বাজারে জমে উঠেছে গ্রীষ্মকালীন ফল লিচুর বেচাকেনা। আশপাশের বিভিন্ন জেলা থেকে বিক্রির জন্য আমদানি করছেন বেপারীরা। 

উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, সকাল থেকে রাত ৭/৮ টা পর্যন্ত বসে থাকে লিচু বিক্রির জন্য। এই মুহূর্তে লিচু বেচাকেনায় মুখরিত উপজেলার বিভিন্ন হাট-বাজারগুলো। 

তাছাড়া ইতিমধ্যই শুরু হয়ে হেছে জৈষ্ঠ মাস। এ মাসেই রশালো ফল লিচুর পাশাপাশি আম, জাঁম, কাঁঠালসহ নানা জাতের ফল পাকতে শুরু করতে থাকে। উপজেলার হাটপাঙ্গাসীসহ বিভিন্ন হাট-বাজারের অলি-গলিতে বিক্রির জন্য বসে আছেন। বিক্রিও হচ্ছে প্রচুর। দাম একটু বেশি হলেও ক্রেতারা মৌসুমি ফলের স্বাধ নিতে কিনছেন। আবার কেউ কেউ কিনছেন ছেলে-মেয়েদের আবদার পূরণ করতে। এ কারণে মৌসুমি ফলের বেচাকেনাও জমে উঠেছে উপজেলার ভূইয়াগাতী, চান্দাইকোনা, ধানগড়া, পাঙ্গাসী সহ বিভিন্ন এলাকার বাজারগুলোতে। 

এদিকে উপজেলার ভ্রাম্যমণবাড়িয়া গ্রামের মোঃ মজনু সরকার বলেন, দাম বেশি হওয়ার কারণে বেশি কিনতে পারছি না তাই ২৫টি কিনে নিলাম ৫০ টাকা দিয়ে। 

এদিকে উপজেলার হাটপাঙ্গাসী বাজারের লিচু ব্যবসায়ী মোঃ ময়দান আলী বলেন, আমরা দাম বেশি নিচ্ছি না, মহাজন যে দামে ধরেন সে অনুযায়ীই বিক্রি করছি। তবে এখনো পুরোপুরি লিচু বাজারে উঠে সারে নাই। তাই দাম একটু বেশি। আর কিছুদিন পরেই এ দাম আর থাকবে না। 


ডব্লিউইউ