|

ভাঙ্গায় লকডাউন বাস্তবায়নে প্রশাসনকে সহায়তায় সেনাবাহিনী

Published: Wed, 14 Jul 2021 | Updated: Wed, 14 Jul 2021

মাহমুদুর রহমান (তুরান), ভাঙ্গা, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের ভাঙ্গায় লকডাউন বাস্তবায়ন করতে সেনাবাহিনীর সহায়তায় প্রশাসনের ব্যাপক তৎপরতা চালানো হয়েছে।

বুধবার ১৪ জুলাই সকাল থেকেই উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন ও সহকারী কমিশনার (ভূমি) ব্যারিস্টার সজিব আহমেদের নেতৃত্বে ভাঙ্গা বাজার, উপজেলার মালীগ্রাম, কাউলীবেড়া বাজারসহ পার্শবর্তী বেশ কয়েকটি স্থানে অভিযান চালানো হয়। গত ২/৩ দিন যাবৎ  লকডাউন উপেক্ষা করে বিভিন্ন জায়গায় বেশ কিছু বিপণী বিতান খোলা রাখা এবং সড়কে যানবাহন চলাচল করায় ঢিলেঢালাভাবে চলে লকডাউন। 

প্রশাসনের লোকজন এলে তাৎক্ষণিক বিপণী বিতানসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে আবার তারা চলে গেলেই যথারীতি কার্যক্রম চালিয়ে যায়। এ যেন লুকোচুরি খেলা। পরে সেনাবাহিনী সহ আইনশৃংখলা বাহিনীর সদস্যদের নিয়ে ব্যাপক অভিযানের মুখে মুহূর্তেই বিপণীবিতানসহ ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ করে সরে পড়ে। অপরদিকে সড়কে আইনশৃংখলা বাহিনীর তৎপরতায় সড়কে চলাচলকারী অটোরিক্সা, ভ্যানসহ যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় বেশ কয়েকটি বিপণীবিতান ও যানবাহনকে আটক করে জরিমানা করা হয়। 

উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন বলেন, আগামিকাল থেকে লকডাউন শিথিল করা হচ্ছে কিছু দিনের জন্য, তারপরও আমরা চেষ্টা করব হাট-বাজারে লোকসমাগম নিয়ন্ত্রণ করতে।

 

ডব্লিউইউ