|

ফুলবাড়ী মহাসড়কে রেলগেট খোলা থাকায় দুর্ঘটনার সম্ভাবনা 

Published: Mon, 01 Aug 2022 | Updated: Mon, 01 Aug 2022

মোঃ হারুন-উর-রশীদ, ফুলবাড়ী (দিনাজপুর): দিনাজপুরের ফুলবাড়ীতে রেলক্রসিং এর সাথে জড়িত ব্যাক্তির কর্তব্য অবহেলায় ট্রেন চলা অবস্থায় ফুলবাড়ী-রংপুর মহাসড়কে ব্যস্ততম একটি রেলগেট খোলা থাকায় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে বসেছিল।  

সোমবার (১ আগস্ট) সকাল ১১টায় পার্বতীপুর থেকে ছেড়ে আসা রুপসা ট্রেন ফুলবাড়ী শহরের রেলগুমটি ক্রেসিং এর সমায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় জনরোষের মুখে এক রেল কর্মচারীর সঙ্গে এলাকাবাসী সংঘর্ষ হয়। পরে সেখানে ফুলবাড়ী থানার পুলিশ ও ফুলবাড়ী পৌর মেয়ররের মধ্যস্থতায় সমঝতা হয়।

প্রত্যক্ষদর্শিরা জানান, রেলক্রসিং নিয়ন্ত্রনে দায়িত্বে থাকা আব্দুল্লাহ না থাকায় ক্রসিং এর দুই পারে ক্রোসিং এর বাস না ফেলায় যানবাহন নিয়মিত ভাবে চলাচল করছিলো। হঠাৎ পার্বতীপুর থেকে ছেড়ে আসা রুপসা ট্রেন রেল ক্রোসিং অতিক্রম করার মূহুর্তে ওই গেটে দিয়ে একটি মাইক্রোবাস ও কয়েকটি ব্যাটারি চালিত অটোরিকশা রেললাইন অতিক্রম করছিল। আচমকা ট্রেন চলে আসায় মাইক্রোবাসসহ অটোরিকশাগুলো লাইন ছেড়ে এদিক-ওদিক সরে পড়ে। এতে য়তি ছাড়াই ট্রেনটি ওই স্থান অত্রিক্রম করে।

এই ঘটনার পর পরই পথচারী ও আশপাশের লোকজন বিুব্ধ হয়ে ওঠেন। তাঁরা তাৎণিক রেলক্রোসিং এর সাথে জড়িতদের আব্দুল্লাহকে খোঁজ করতে থাকে পাশে রেলের খালাসী শ্রমীক জয়নাল আবেদিনকে পেলে তার সাথে বাক বিতন্ডায় একপর্যায় মারপিট শুরু হয়। সেই সময় রাজশাহী থেকে ছেড়ে আসা তিতুমির এক্সপ্রেস ও পঞ্চগড় থেকে ছেড়ে আসা দ্রæতযান আটকা পড়ে।  এসময় ফুলবাড়ী থানা পুলিশ ও পৌর মেয়র মোঃ মাহমুদ আলম লিটন ঘটনাস্থলে এসে মারপিট নিয়ন্ত্রন করে সমঝতা করে দেন।

এ বিষয়ে ফুলবাড়ী রেল স্টেশন মাস্টার মোঃ রফিকুল ইসলামের কাছে মুঠো ফোনে (০১৭১২-৪৮০৫৪৮১) নাম্বারে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেন নাই।

আইআর /