|

দিনাজপুর পৌরসভা নির্বাচনে পক্ষপাতিত্বের অভিযোগ জাপা প্রার্থীর

Published: Fri, 08 Jan 2021 | Updated: Fri, 08 Jan 2021

মোঃআব্দুস সাত্তার, দিনাজপুর : দিনাজপুর পৌরসভা নির্বাচনে প্রশাসন সরকারি দলের নৌকা মার্কার প্রার্থী রাশেদ পারভেজের পক্ষপাতমূলক আচরন করছে বলে অভিযাগ করেছেন জাতীয় পার্টির লাঙ্গল মার্কার প্রার্থী আহমেদ শফি রুবেল। ১৬ জানুয়ারী অনুষ্ঠিতব্য নির্বাচন অবাধ সুষ্ঠু নিরপক্ষভাবে সম্পন এবং সঠিক ফলাফল প্রকাশের নিশ্চয়তা দাবি করেন তিনি

শুক্রবার (০৮ জানুয়ারি) দুপুর দিনাজপুর প্রেসক্লাব ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নির্বাচনী প্রচারনায় আচরন বিধি ভঙ্গের বিষয়ে প্রশাসনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগের ফিরিস্তি তুলে ধরেন ওই মেয়র প্রার্থী। 

এসময় উপস্থিত ছিলেন জাতীয়পার্টির প্রেসিডিয়াম সদস্য আলমগীর শিকদার লোটন জেলা কমিটির সহসভাপতি মীর তহিদুল ইসলাম স্বপন, সহসভাপতি সাইফুল্লাহ চৌধুরী, যুগ্ম সম্পাদক এ্যাডভাকট সুধির চন্দ্র শীল ও যুগ্ম সাধারন সম্পাদক মমতাজ আহমেদসহ অন্যান্যরা। 

লিখিত বক্তব্যে মেয়র প্রার্থী আহমেদ শফি রুবেল জানান, প্রশাসন কে ব্যবহার করে গতকাল বৃহস্পতিবার বিকেল থেকে রাত ৯টা পর্যন্ত শহরের মডার্ন মোড় প্রধান সড়কের উপর মঞ্চ তৈরি করে ৩০টির বেশী মাইক ব্যবহার করে নৌকা মার্কার প্রার্থীর পক্ষে নির্বাচনি প্রচারনা চালানো হয়েছে অভিযোগে জানানো হলেও জেলা প্রশাসন ও জেলা নির্বাচনী কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা কোন পদক্ষেপ গ্রহণ করেনি। 

অন্যদিকে শহরের ষষ্টিতলা এলাকায় লাঙ্গল মার্কার কর্মীদের কাছ থেকে হ্যান্ড মাইক কেড়ে নিয়েছে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রট। 

আচরন বিধি ভঙ্গের বিষয় উপজলা নির্বাচন কর্মকর্তা জাহিদ ইবনে আবুল ফজল জানান, আচরন বিধি ভঙ্গের অভিযোগে নৌকা মার্কার প্রার্থী রাশেদ পারভেজ এবং ৪জন কাউন্সিলর প্রার্থীকে কারন ( শোকজ) দর্শানোর নোটিশ জারি করা হয়েছে।

অপর দিকে প্রেস ক্লাবের সম্মেলন কক্ষে নৌকা মার্কার প্রার্থী রাশেদ পারভেজের পক্ষে ভোট চেয়ে সকাল সাড়ে ১১টায়  সংবাদ সম্মেলন করেন সম্মিলিত নাগরিক মঞ্চের নেতারা। 

লিখিত বক্তব্য পাঠ করেন কমিটির সদস্য সচিব রেজাউর রহমান রেজু। এসময় উপস্থিত ছিলেন কমিটির আহবায়ক এমবি আক্তার, প্রেস ক্লাবের সাবেক সভাপতি চিত্তঘোষ এবং সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল মহিলা পরিষদের সভানেত্রী কানিজ ফাতেমা, রতনা মিত্র ও রবিউল আওয়াল  খোকা।

/এসিএন