|

দিনাজপুরে আন্তর্জাতিক নার্স দিবস পালিত

Published: Thu, 12 May 2022 | Updated: Thu, 12 May 2022

মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি: “স্বাস্থ্য ব্যবস্থাপনায় শক্তিশালী নার্স নেতৃত্বের বিকল্প নেই, বিশ্ব স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে নার্সিং খাতে বিনিয়োগ বাড়ান ও নার্সদের অধিকার সংরক্ষণ করুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নার্স দিবস-২০২২ পালিত হয়েছে।

১২ মে রোজ বৃহস্পতিবার দিবসটি উপলক্ষে দিনাজপুর আনোয়ারা নার্সিং কলেজের উদ্যোগে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার  (১২ মে) সকাল সাড়ে ৯টায় আন্তর্জাতিক নার্স দিবস উপলক্ষে আনোয়ারা নার্সিং কলেজ এর আয়োজনে কলেজের অধ্যক্ষ মনোয়ারা সুলতানার নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে দিনাজপুর লোকভবনে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে কলেজের সকল ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা অংশ গ্রহণ করে। পরে লোকভবনে আলোচনা সভা ও নবীন বরণ অনুষ্ঠানে অধ্যক্ষ মনোয়ারা সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দিনাজপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: মো: ফজলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন আনোয়ারা এডুকেশন ইনস্টিটিউটের পরিচালক ডা: এ,এফ, এম মোস্তফা সরকার।

অলোচনা সভা শেষে নতুন ছাত্র ছাত্রীদের লাল গোলাপ দিয়ে বরণ করা হয় । নার্স দিবস উপলক্ষে দ্বিতীয় পর্বে কেক কেটে দিবসটিকে বরণ করা হয়। পরে নার্সিং কলেজের ছাত্র ছাত্রীদের নিয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় ।  

 

ডব্লিউইউ