|

ডোমারে ভোটের গানে জমজমাট প্রচারণা

Published: Wed, 20 Oct 2021 | Updated: Wed, 20 Oct 2021

নীলফামারী প্রতিনিধি: সময় পাল্টে গেছে। সেই সাথে পাল্টে গেছে নির্বাচনী প্রচার-প্রচারণার চিত্রও। সেই পাল্টে যাওয়া প্রচারণায় জমে উঠেছে ডোমার পৌর নির্বাচনী এলাকা। পাড়া- মহল্লায় প্রার্থীদের নির্বাচনী শ্লোগানে এক প্রকার উৎসবের আমেজ বিরাজ করছে নীলফামারীর ডোমার পৌর শহর।

নির্বাচনী প্রচারে এবার ভিন্নতা লক্ষ করা যাচ্ছে। এক সময় মাইকে মানুষ বসে নির্বাচনী প্রচার চালাতো। এবার মেমরি কার্ডে নির্বাচনী গান ও শ্লোগান দিয়ে হচ্ছে প্রচারণা। বিভিন্ন ধরনের জনপ্রিয় গানে প্রার্থীর প্রতিক ও উন্নয়নের কথা তুলে ধরে দুপুর ২টা থেকে রাত ৮টা অবধি চলছে প্রচারণা। পৌরসভার সকল প্রার্থীই এবার গানের মাধ্যমে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। 

প্রার্থীদের পরিচয় করিয়ে দেওয়া সহ মার্কা ও উন্নয়নের চিত্র তুলে ধরা হচ্ছে সুরে সুরে। ‘ওরে আইলো এবার আইলোরে পৌর নির্বাচন। দে দে সিল মেরে দে, তোরা দেরি করিস না, উট পাখি মার্কা ছাড়া তোরা সিল মারিস না।’,‘ আমি রাজা নামে এক গোলাম, শুধু হুজুর হুজুর করে গেলাম। আনারসের হবে জয়’ -এমন নানা সুরে গান গেয়ে মাইকে মাইকে প্রচারণা চলছে সর্বত্র। 

তিন জন মেয়র প্রার্থীর প্রতীক মোবাইল ফোন, নৌকা ও নারিকেল গাছের সুর করা গান এখন শহরে লোকের মুখে মুখে। ভোটের প্রচারে প্রার্থীকে নিয়ে জনপ্রিয় সুরের গান তৈরি নতুন কিছু নয়। সাধারণত গ্রামের পালা গানের শিল্পীরা এ ধরনের গান তৈরি করে থাকলেও এবার শহরের নামকরা শিল্পীদের সুরেও গান প্রচার করা হচ্ছে। পৌরসভার সব এলাকায় এখন ভোটের গানে সরব রয়েছেন। প্রচারণার নতুন এই কৌশল অনৈকের মনে দাগ কেটেছে। আগামী ২ নভেম্বর ডোমার পৌরসভার ৫ম নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

ডব্লিউইউ