|

চালুয়াহাটিতে নৌকার মনোনয়ন প্রত্যাশী শেখ আব্দুল লতিফ

Published: Tue, 19 Oct 2021 | Updated: Tue, 19 Oct 2021

মণিরামপুর, যশোর প্রতিনিধি: যশোরের মণিরামপুর উপজেলার ১১নং চালুয়াহাটি ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে মণিরামপুর উপজেলা সৈনিক লীগের সাধারণ সম্পাদক ও চালুয়াহাটি ইউনিয়ন পরিষদের নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন প্রত্যাশী শেখ আব্দুল লতিফের জনপ্রিয়তা দিনে দিনে বেড়েই চলেছে বলে জানান তার সমর্থকগোষ্ঠী।

তারা জানান, আওয়ামী ঘরানার ত্যাগী নেতাকর্মীদের আশা-আকাঙ্খার বাস্তব প্রতিফলন ঘটাতে তিনি তার সর্বান্তঃকরণে সাধারণ জনগণের পাশে দাঁড়িয়েছেন। করোনাকালীন এ দুর্যোগে তিনি তার সাধ্য অনুযায়ী ইউনিয়নের সাধারণ মানুষের দোরগোড়ায় খাদ্যসামগ্রী আর স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী পৌঁছে দিচ্ছেন। তিনি এ কাজে তার বিশাল কর্মীবাহিনীকে সম্পৃক্ত করে ঘটিয়ে যাচ্ছেন ভোটের মাঠের নিরব বিপ্লব। সাধারণ মানুষের কাছে তার গ্রহণযোগ্যতা তাই উত্তরোত্তর বেড়েই চলেছে। 

তারা আরও বলেন, ইউনিয়নের আওয়ামী রাজনীতিতে গুরুত্বপূর্ণ ফ্যাক্টর আব্দুল লতিফ স্কুল জীবনেই ছাত্রলীগের সাথে অঙ্গাঙ্গীভাবে জড়িয়ে পড়েন। বর্তমানে উপজেলা সৈনিক লীগের সাধারণ সম্পাদক হিসেবে অত্যন্ত নিষ্ঠা আর দূরদর্শীতার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন তিনি। তার বর্ণিল রাজনৈতিক জীবন দলের জন্য শ্রম আর ত্যাগে ভরপুর। তার জীবনের রাজনৈতিক ইতিহাস যেন বঞ্চনার এক বাস্তব গল্পগাঁথা। জীবনের স্বর্ণালী সময়গুলো তিনি বিনিয়োগ করেছেন তার প্রাণপ্রিয় সংগঠন আওয়ামী লীগের জন্য। বিনিময়ে প্রাপ্তি বলতে কর্মী সমর্থকদের ভালবাসা বৈ আর কিছুই জোটেনি তার ভাগ্যে। তথাপিও তিনি বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শকে বুকে লালন করে এ ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলব্যাপী গড়ে তুলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক দুর্ভেদ্য দুর্গ। একারণে তার ব্যক্তি ও রাজনৈতিক জীবনে একের পর এক এসেছে বাধা। তবু তিনি দমে যাননি।

তারা জানান, আর একারণেই আওয়ামী লীগের বিরোধীমহলের আতঙ্ক ও রাজপথের লড়াকু সৈনিক হিসেবে তার পরিচিতি রয়েছে ব্যাপক। তার এ পরিচিতি আর কঠোর পরিশ্রমে আওয়ামী লীগের মাঠ বরাবরই উর্বর থেকে উর্বরতর হয়েছে। আর এ উর্বর মাঠের ফসল ঘরে তুলেছেন অন্যরা। তার ভাগ্যে জুটেছে শুভঙ্করের ফাঁকি! তথাপি আশায় বুক বেধে ইউনিয়ন আওয়ামী লীগের হাল ধরেছেন এ বঙ্গবন্ধুর আদর্শের পরীক্ষিত ও প্রকৃত সৈনিক। নৌকার পক্ষে ভোট আনতে চষে বেড়িয়েছেন ইউনিয়নের এ প্রান্ত থেকে ও প্রান্ত। দুর্বার ও দুঃসাহসী এ যাত্রায় তিনি ছিলেন দিগবিজয়ী এক সৈনিক। আর আসন্ন ২৮ নভেম্বর এবারের নির্বাচনে শেখ আব্দুল লতিফকে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয় দিয়ে যথার্থ মূল্যায়ন প্রত্যাশায় বুক বেধে আছেন ইউনিয়ন আওয়ামী লীগসহ তার অঙ্গ ও সহযোগি সংগঠনের ত্যাগী নেতাকর্মী এবং সমর্থকরা।

 

ডব্লিউইউ