|

উলিপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী পালন

Published: Thu, 29 Oct 2020 | Updated: Thu, 29 Oct 2020

মোঃ জাহিদ, কুড়িগ্রাম : কুড়িগ্রাম উলিপুরে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য্যরে মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করা হয়েছে। এ উপলক্ষে বৃহষ্পতিবার সকালে দারুস্সুন্নাত ছাহেলী কমপ্লেক্স, দারুস্সুন্নাত দ্বীনিয়া ও হাফেজিয়া মাদরাসার উদ্যোগে মাদরাসা প্রাঙ্গনে এক আলোচনা সভা ও  মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগীয় সভাপতি মুবাল্লিগ বাংলাদেশ জমইয়তে হিজবুল্লাহ ও সাবেক অধ্যক্ষ চাঁপাইনবাবগঞ্জ কামিল মাদ্রাসা আলহাজ্ব মাওলানা এ কে এম মোস্তাফিজুর রহমান।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তাজ নিটিং ইন্ডাস্ট্রিজ লিমিটেড চেয়ারম্যান ও সাবেক অধ্যক্ষ রাজারভিটা ফাযিল মাদরাসা আলহাজ্ব মাওলানা এ বিএম মোজাম্মেলুল হক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপধ্যক্ষ, কুড়িগ্রাম কামিল আলিয়া মাদরাসা মাওলানা আলীনুর রহমান, মাওলানা রব্বানী, মাওঃ জয়নুল আবেদীন, শাহাদৎ আলী মাস্টার, প্রভাষক মাজেদুর রহমান, প্রভাষক রফিকুল ইসলাম প্রমুখ।  

সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব ও শেষ নবী হযরত মুহাম্মদ (সা.) ৫৭০ খ্রিস্টাব্দের ১২ রবিউল আউয়াল মাসে সৌদি আরবের মক্কায় জন্মগ্রহণ করেন। আবার মাত্র ৬৩ বছরের একই দিনে তিনি পরলোকগমন করেন। সমগ্র বিশ্বে মুসলমানদের কাছে ১২ রবিউল আউয়াল অত্যন্ত গুরুত্বপূর্ণ ও তাৎপর্যপূর্ণ দিন। মুসলমান সপ্রদায় দিনটিকে পবিত্র ঈদে মিলাদুন্নবী হিসেবে পালন করে।

বাংলাদেশে দিনটি সরকারি ছুটির দিন এবং দেশের মুসলিমরা এ দিনে বিশেষ ইবাদত করেন। 

বাংলাদেশ স্বাধীনতা লাভের পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে জাতীয়ভাবে ঈদে মিলাদুন্নবী পালন শুরু করেন।

/এসিএন