|

আক্কেলপুরে প্রার্থীদের দৌড়-ঝাঁপ তুঙ্গে

Published: Mon, 04 Oct 2021 | Updated: Mon, 04 Oct 2021

মওদুদ আহম্মেদ, আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি: জয়পুরহাটের আক্কেলপুরে ২য় ধাপে ১১ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে উপজেলার ৫টি ইউনিয়নেই চলছে প্রার্থীদের দৌড়ঝাপ। কারা হবেন প্রার্থী? এ বিষয়ে ভোটারদের মধ্যে ব্যাপক আগ্রহ লক্ষ করা যাচ্ছে। ৫টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা প্রায় ৯৫ হাজার ৫শ’ জন।

আক্কেলপুর উপজেলার ৫টি ইউনিয়ন (রুকিন্দীপুর, সোনামুখী, গোপিনাথপুর, তিলকপুর ও রায়কালী) রয়েছে। এই ৫টি ইউনিয়নে নির্বাচনকে ঘিরে চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে ভোটারদের মধ্যে ব্যাপক কৌতুহল ও আগ্রহ পরিলক্ষিত হচ্ছে। কে পাবেন দলীয় মনোনয়ন? এমন আলোচনা সর্বত্র। আলোচনায় পিছিয়ে নেই ইউপি সদস্য ও সংরক্ষিত আসনের প্রার্থীরাও। নির্বাচনকে ঘিরে দৌড়-ঝাঁপে ব্যস্ত প্রায় সকল প্রার্থীরাই।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গত ২৯ সেপ্টেম্বর ২য় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসীল ঘোষণা করে নির্বাচন কমিশন। এবারে ইউপি নির্বাচনে মোট ভোটার সংখ্যা প্রায় ৯৫ হাজার ৩শ’ ৫৬ জন। পুরুষ ভোটার সংখ্যা ৪৭ হাজার ৪শ’ ৮২ জন ও মহিলা ভোটার সংখ্যা ৪৭ হাজার ৮শ’ ৪৭ জন প্রায়। পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের সংখ্যা প্রায় ৪শ’ জন বেশি। রুকিন্দীপুরে পুরুষ ১০ হাজার ৯ শত ৩০ জন ও মহিলা ১১ হাজার ১ শত ৬২ জন, সোনামুখীতে পুরুষ ৬ হাজার ৯৪১ ও মহিলা ৬ হাজার ৯১৪ জন, গোপিনাথপুরে পুরুষ ৯ হাজার ৮২৪ ও মহিলা ৯ হাজার ৮৩০ জন, তিলকপুরে পুরুষ ১০ হাজার ২৪ ও মহিলা ১০ হাজার ২৬২ জন এবং  রায়কালীতে পুরুষ ৯ হাজার ৭৬৩ ও মহিলা ৯ হাজার ৭০৬ জন ভোটার সংখ্যা প্রায়।

আরো জানা গেছে, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ অক্টোবর ও ভোট গ্রহণ ১১ নভেম্বর। ইউপি নির্বাচনের ৫টি ইউনিয়নের ৪৫টি কেন্দ্রে ২৮৭টি বুথে ভোট গ্রহণ করা হবে। এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ হবে ব্যালট পেপারে। 

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাচন কর্মকর্তা সুদীপ কুমার রায় বলেন, ‘অনেক প্রার্থী এসে মনোনয়ন পত্র নিয়ে গেছে। মনোনয়ন পত্র নিতে আসা সকল প্রার্থীকে নির্বাচনী বিধি-নিষেধ মেনে চলার জন্য বলা হয়েছে’।

 

ডব্লিউইউ