|

করোনায় ৫ লাখ মৃত্যুকে হৃদয়বিদারক বললেন বাইডেন

Published: Tue, 23 Feb 2021 | Updated: Tue, 23 Feb 2021

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মৃত্যু ৫ লাখ ছাড়িয়েছে, যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ। এই মাইলফলককে ভয়াবহ এবং হৃদয়বিদারক বলে মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন। খবর- বিবিসি।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) হোয়াইট হাউজে দেওয়া এক বিবৃতিতে তিনি বলেন, জাতি হিসাবে আমরা এই নিষ্ঠুর ভাগ্যকে মেনে নিতে পারি না। মহামারির বিরুদ্ধে দীর্ঘদিন ধরে লড়াই করছি আমরা। তাই দুঃখে অসাড় হওয়াকে রুখে দিতে হবে।

এদিকে, করোনায় মৃতদের প্রতি শ্রদ্ধা জানাতে মোমবাতি জ্বালানো হয় হোয়াইট হাউজে। বাইডেনের বক্তব্যের পরই প্রেসিডেন্ট, ভাইস-প্রেসিডেন্ট এবং সেখানে উপস্থিত অন্যান্যরা নীরবতা পালন করেন। শোকপালনে আগামী ৫ দিন আমেরিকার বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন বাইডেন।

উল্লেখ‌্য, করোনায় মোট আক্রান্ত এবং মোট মৃত্যুর দিক দিয়ে বিশ্বের সব দেশকে পিছনে ফেলেছে যুক্তরাষ্ট্র। জন্স হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এখন পর্যন্ত বিশ্বব্যাপী ২৪ লাখ ৭৩ হাজারের বেশি মানুষ মারা গেছে। তবে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। 

-এমজে