|

হোয়াটসঅ্যাপে নিজের ছবি দিয়ে স্টিকার তৈরি করা যাবে

Published: Tue, 21 Sep 2021 | Updated: Tue, 21 Sep 2021

বিশ্বজুড়ে হোয়াটসঅ্যাপের ব্যবহার দিন দিন বাড়ছে। এর জনপ্রিয়তা আরও বাড়াতে প্রতিনিয়ত বিভিন্ন আকর্ষণীয় ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। মেসেজ করা, ফোন করা বা ভিডিও কল সব কিছুই সম্ভব এই মেসেজিং অ্যাপের মাধ্যমে।

এতসবের পাশাপাশি ছবি, স্টিকার, ডকুমেন্টসহ সব কিছুই পাঠানো সম্ভব হোয়াটসঅ্যাপ দিয়ে। এবার ব্যবহারকারীদের আকৃষ্ট করার জন্য একটি নতুন আপডেট আনছে সংস্থাটি। জানা গেছে, স্টিকার তৈরি বা পাঠানোর জন্য একটি নতুন অপশন বা আলাদা বাটন যোগ করা হবে হোয়াটসঅ্যাপে।

হোয়াটসঅ্যাপে এতদিন নিজের পছন্দমতো কোনো স্টিকার তৈরি করতে হলে সাহায্য নিতে হতো অন্য কোনো অ্যাপের। এর জন্য রয়েছে বেশ কয়েকটি থার্ড পার্টি অ্যাপ। সেই অ্যাপগুলোর মাধ্যমে কোনো ব্যবহারকারী নিজের ইচ্ছামতো কোনো ছবি থেকে স্টিকার তৈরি করতে পারতেন।

কিন্তু হোয়াটসঅ্যাপে এবার পাওয়া যাবে বিশেষ একটি বোতাম বা বিশেষ একটি অপশন। যার মাধ্যমে কোনো থার্ড পার্টি অ্যাপের প্রয়োজন নেই। সরাসরি হোয়াটসঅ্যঅপে তৈরি করা যাবে পছন্দের স্টিকার।

বর্তমানে কোনো ইমেজ হোয়াটস্যাপের মাধ্যমে পাঠাতে গেলে সেই ছবিটি কমপ্রেসড হয়ে নির্দিষ্ট গন্তব্যে যায়। এতে ছবির কোয়ালিটি কিছুটা নষ্ট হলেও দ্রুত পাঠানো সম্ভব হয়।

হোয়াটসঅ্যাপের নতুন এই আপডেট সম্পর্কে জানিয়েছে ডব্লিউবিটাইনফো। তারা জানিয়েছে নতুন ওই অপশনের মাধ্যমে অত্যন্ত দ্রুত কোনো ছবিকে স্টিকারে রূপান্তরিত করা যাবে।

এর জন্য কোনো থার্ড পার্টি অ্যাপের প্রয়োজন নেই। এই অপশনটি যোগ হলে সব থেকে বেশি সুবিধা পাবেন আইফোন ব্যবহারকারীরা। কারণ আইফোন কর্তৃপক্ষ তাদের ব্যবহারকারীদের জন্য স্টিকার তৈরি করার কোনো থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করার সুযোগ দেয় না। ফলে আইফোন ব্যবহারকারীরা কোনো ছবিকে স্টিকারে রূপান্তরিত করতে পারেন না।

আইআর /