|

মোবাইল ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন নিউমার্কেট এলাকায়

Published: Tue, 19 Apr 2022 | Updated: Tue, 19 Apr 2022

ব্যবসায়ী ও ছাত্রদের মধ্যে সংঘর্ষের জেরে নিউমার্কেট এলাকায় মোবাইল ইন্টারনেট বন্ধ করে দেয়া হয়েছে। মঙ্গলবার বিকাল ৪টার পর থেকে ওই এলাকায় মোবাইলে ইন্টারনেট সংযোগ পাওয়া যাচ্ছে না বলে জানা গেছে। 

বিষয়টি নিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক একটি মোবাইল ফোন অপারেটরের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, আজ বিকাল থেকে সরকারি নির্দেশে নিউমার্কেট এলাকায় মোবাইল ইন্টারনেট বন্ধ রাখা হয়েছে। ইতোমধ্যে বন্ধের প্রক্রিয়া শুরু হয়েছে।

ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ীদের দফায় দফায় সংঘর্ষের পরিপ্রেক্ষিতে এই ব্যবস্থা নেয়া হলো।

তবে ফিক্সড ইন্টারনেট (আইএসপি) সেবা যথারীতি চালু আছে বলে জানিয়েছেন আইএসপিএবি’র সভাপতি ইমদাদুল হক। তিনি বলেন, ইন্টারনেট বন্ধের কোনো সরকারি নির্দেশনা এখনও আমরা পাইনি।  

সোমবার (১৮ এপ্রিল) রাত ১১টার দিকে ঢাকা কলেজের কয়েকজন শিক্ষার্থী নিউমার্কেটে গেলে দোকানদারদের সঙ্গে কথা কাটাকাটি হয়। এ সময় ব্যবসায়ীরা শিক্ষার্থীদের মারধর করেন। পরে ঢাকা কলেজের আবাসিক শিক্ষার্থীরা নিউমার্কেট এলাকায় এসে ভাঙচুর চালান। শুরু হয় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ। দফায় দফায় চলে ধাওয়া-পাল্টা ধাওয়া।

এ সময় রাবার বুলেট ও টিয়ারগ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। মঙ্গলবার সকাল থেকে ফের সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের ফলে সড়ক বন্ধ থাকায় ওই এলাকার রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়। দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা।

আইআর /