|

টুইটার এখন মাস্কের, সিইওসহ শীর্ষ কর্মকর্তারা ছাঁটাই

Published: Fri, 28 Oct 2022 | Updated: Fri, 28 Oct 2022

অভিযাত্রা ডেস্ক: নানা নাটক শেষে অবশেষে মাইক্রোব্লগিং সোশ্যাল মিডিয়া টুইটার কিনে নিয়েছেন ইলন মাস্ক। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) দায়িত্ব নিয়েই টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পরাগ আগরওয়ালকে বরখাস্ত করেছেন। তাঁর কোপে পড়েছেন সংস্থাটির আরও কয়েকজন শীর্ষ কর্মকর্তা।

৪৪ বিলিয়ন ডলারে টুইটার কিনে নেন ইলেকট্রিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। এরপরই নিজের নিয়ন্ত্রণে আনেন সংস্থাটিকে। মার্কিন সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সিইও পরাগ আগরওয়ালের মতো ছাঁটাই করা হয়েছে চিফ ফিনান্সিয়াল অফিসার নেড সেয়গাল এবং সিএফও ও আইন বিভাগের প্রধান বিজয়া গাড্ডেকেও। ইতোমধ্যে সান ফ্রান্সিসকোতে অবস্থিত টুইটারের প্রধান দপ্তর ছেড়ে দিয়েছেন পরাগ আগরওয়াল।

মানবতার স্বার্থেই টুইটার কিনেছেন বলে জানিয়েছেন ইলন মাস্ক। এক টুইট বার্তায় তিনি লিখেন, ‘কেন আমি টুইটার অধিগ্রহণ করলাম সে ব্যাপারে সকলকে জানাতে চাই। আরও অর্থ উপার্জনের জন্য কিনিনি। মানবতার জন্য কিনেছি। মানবতার ভবিষ্যৎ এমন হওয়া উচিত যেখানে সমস্ত পক্ষের স্বাধীন মতামত প্রকাশের একটা ডিজিটাল প্ল্যাটফর্ম থাকবে। সুস্থ পরিবেশে বিতর্ক হবে।’

গত এপ্রিলে টুইটার কিনে নেওয়ার প্রথম ঘোষণা দিয়েছিলেন মাস্ক। তবে ভুয়া অ্যাকাউন্ট বন্ধ না করার বিষয়ে প্রতিষ্ঠানটি যথাযথ ব্যবস্থা না নেওয়ায় এ থেকে সরে যাওয়ারও ঘোষণা দেন। যা আদালতে গড়ায়। আদালত চূড়ান্ত পদক্ষেপ নেওয়ার আগেই ইলন মাস্ক জানান, তিনি পূর্ব ঘোষণা অনুযায়ী টুইটার কিনতে চান। অবশেষে সে বিষয়ে বৃহস্পতিবার দু’পক্ষের মধ্যে চুক্তি হয়। 

ও/এসএ/