উচ্চশিক্ষা-গবেষণায় সহায়তা দিতে আগ্রহী গ্রামীণফোন

Published: Mon, 15 Feb 2021 | Updated: Mon, 15 Feb 2021

অভিযাত্রা ডেস্ক : দেশের উচ্চশিক্ষায় গবেষণাখাতে সহায়তা দেওয়ার আগ্রহ প্রকাশ করেছে গ্রামীণফোন (জিপি)। গ্রামীণফোনের গর্ভমেন্ট অ্যাকাউন্টস বিজনেসের পরিচালক নুরুল ফেরদৌস মুসান্নার নেতৃত্বে দুই সদেস্যের এক প্রতিনিধিদল সোমবার (১৫ ফেব্রুয়ারি) ইউজিসি সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় তিনি উচ্চশিক্ষায় গবেষণায় সহায়তা দেওয়ার আগ্রহ প্রকাশ করেন। মাস্টার্স, এমফিল ও পিএইচডি প্রোগামের জন্য গবেষণায় বরাদ্দ দেওয়ার আহ্বান জানিয়েছে ইউজিসি।

সভায় ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান, জেনারেল সার্ভিসেস, এস্টেট অ্যান্ড ইজ্ঞিনিয়ারিং বিভাগের পরিচালক ড. মো. সুলতান মাহমুদ ভূইয়া, যুগ্ম সচিব জাফর আহমদ জাহাঙ্গীর উপস্থিত ছিলেন।

গবেষণায় সহায়তা বিষয়ে অধ্যাপক আলমগীর বলেন, ‘বর্তমানে সরকার গুণগত উচ্চশিক্ষায় নজর দিয়েছে। উন্নত জাতি গঠন ও প্রযুক্তিগত উৎকর্ষ সাধনে উচ্চশিক্ষায় গবেষণাখাতে বিনিয়োগের বিকল্প নেই’।

দেশকে এগিয়ে নিতে গ্রামীণফোনসহ বড় বড় শিল্প-প্রতিষ্ঠনসমূহকে গবেষণায় সহায়তা দিতে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

অনলাইন শিক্ষায় সাশ্রয়ী মূল্যে ইন্টারনেট সুবিধাটি দেশে করোনার প্রকোপ কমে গেলেও অব্যাহত রাখা এবং এটিকে ইউজার ফ্র্রেন্ডলি করার আহ্বান জানান অধ্যাপক আলমগীর। তিনি জিপির নেটওয়ার্কের কারিগরি দিকে নজর দেওয়ার ওপর গুরুত্বারোপ করেন।

ইউজিসিতে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের জন্য গ্রামীণফোন স্পেশাল প্যাকেজ দেওয়ার বিষয়ে এসময় বিস্তারিত আলোচনা হয়।

ও/এসএ/