ইনস্টাগ্রাম থেকে চুরি যাচ্ছে সম্পদশালীদের তথ্য

Published: Sat, 13 Feb 2021 | Updated: Sat, 13 Feb 2021

অভিযাত্রা ডেস্ক : ইতালির মিলানে ধনী ও জনপ্রিয় ব্যক্তিদের ইনস্টাগ্রাম পেইজ পর্যালোচনা করে তাদের বাড়িতে চুরি করেছে ‘অ্যাক্রোব্যাট চোর’ নামে পরিচিত একটি দল, এমনটাই দাবি রাষ্ট্র পক্ষের আইনজীবীর।

বিবিসি’র প্রতিবেদন বলছে, বাড়িতে ঢোকার পথ খুঁজতে তারকাদের ছবি যাচাইয়ের পাশাপাশি তারা কোথায় বসবাস করেন এবং তারা কখন বাইরে থাকবেন তা বের করতে ট্যাগ করা লোকেশন ব্যবহার করেছে দলটি।

ভিডিও ফুটেজে দেখা গেছে অ্যাপার্টমেন্ট ভবন লুটছে চোরের দল। ভুক্তভোগীদের মধ্যে টিভি উপস্থাপক দিলেতা লিওত্তা এবং ফুটবলার আব্রাম হাকিমিও রয়েছেন। এই ঘটনায় জানুয়ারিতে একজনকে গ্রেপ্তারের পর বুধবার আরও তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর মধ্যে ১৭ বছর বয়সী এক ব্যক্তিকে কিশোর আদালতে হাজির করা হয়।

প্রথম ঘটনা ঘটেছে গত বছরের ৬ জুন। অলংকার, ডিজাইনার হ্যান্ডব্যাগ এবং রোলেক্স ঘড়িসহ লিওত্তার বাড়ি থেকে প্রায় দেড় লাখ ব্রিটিশ পাউন্ড মূল্যের সম্পদ লুট করেছে তারা।

এই ঘটনার ছয় মাস পর একই কৌশল ব্যবহার করে ইলেওনোরা ইনকারডোনা নামের আরেক ভুক্তভোগীর বাড়ি লুট করেছে দলটি। দক্ষতা এবং ভবনের বাইরে দেয়াল টপকাতে পারদর্শীতার কারণেই ‘অ্যাক্রোব্যাট চোর’ নামে পরিচিত দলটি।

ও/এসএ/