|

শিক্ষক বাতায়নে সেরা কনটেন্ট নির্মাতা ঈশ্বরগঞ্জের শাহীন 

Published: Thu, 20 Jan 2022 | Updated: Thu, 20 Jan 2022

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: বাংলাদেশের সর্ববৃহৎ শিক্ষক পোর্টাল “ শিক্ষক বাতায়নের” সপ্তাহের সেরা ডিজিটাল কনটেন্ট নির্মাতা হয়েছেন ঈশ্বরগঞ্জ উপজেলার বড়হিত উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (আইসিটি) হাবিবুর রহমান শাহীন।  

জানা যায়, প্রধানমন্ত্রীর দপ্তর কর্তৃক পরিচালিত এটুআই প্রকল্পের অধীনে পরিচালিত শিক্ষা বিভাগের ওয়েব পোর্টাল ডিজিটাল শিক্ষাদান পদ্ধতির অন্যতম প্লাটফর্ম “শিক্ষক বাতায়ন” যেখানে প্রায় ছয় লক্ষ দক্ষ ও অভিজ্ঞ শিক্ষক প্রাথমিক স্তর থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত মাল্টিমিডিয়া ক্লাসরুম পরিচালনার জন্য ডিজিটাল কনটেন্ট তৈরি করে আসছেন। তাদের মধ্য থেকে হাবিবুর রহমান ২০২২ খ্রি: সালের ১৬ জানুয়ারি সেরা ডিজিটাল কনটেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছেন। 

হাবিবুর রহমান করোনা মহামারিতে ডিজিটাল কনটেন্ট নির্মাণ, মুক্ত পাঠে আইসিটি প্রশিক্ষণ, অনলাইনে ক্লাস পরিচালনা এবং বিভিন্ন প্লাটফর্মে কাজ করেছেন। করোনাকালীন সময়ে শিক্ষা ব্যবস্থা এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ঈশ্বরগঞ্জ উপজেলা অনলাইন স্কুলের ফেসবুক পেজ এবং নিজ বিদ্যালয়ের ফেসবুক পেজে ক্লাস পরিচালনা করেছেন। কাভিড-১৯ পরিস্থিতিতে অনলাইন ক্লাস পরিচালনা, ক্লাস পরিচালনায় সহায়তা ও সেবা মূলক বিভিন্ন কার্যক্রমের অংশ হিসেবে ময়মনসিংহ জেলা প্রশাসনের পক্ষ থেকে তাঁকে ‘‘Best performing online Teacher’’ পুরস্কারে ভূষিত করেন এবং ঈশ্বরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে পেয়েছেন “শ্রেষ্ঠ আইসিটি শিক্ষক এওয়ার্ড-২০২০”। এছাড়াও এটুআই থেকে জেলা আইসিটি শিক্ষক এম্বাসেডর শিক্ষক নির্বাচিত হয়েছেন।  আর এবার পেয়েছেন দেশ সেরা কনটেন্ট নির্মাতার স্বীকৃতি।

হাবিবুর রহমান শাহীন জানান, তার দীর্ঘ দিনের পরিশ্রম সার্থক হয়েছে। শিক্ষক বাতায়নে অনেক দিন যাবত কাজ করে আসছি তারই স্বীকৃতি আজ পেয়েছি। অনলাইন পাঠকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। 

 

ডব্লিউইউ