|

২৪ ঘন্টায় আরও ৪৫ জনের মৃত্যু

Published: Sat, 08 May 2021 | Updated: Sat, 08 May 2021

অভিযাত্রা ডেস্ক : কোভিড-১৯ এ গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সরকারি হিসাবে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৮৭৮ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ২৮৫ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ  ৭২ হাজার ১২৭ জন। 
  
শনিবার (০৮ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৪৯২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৬ হাজার ৮৩৩ জন। 

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৩৫৮টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১২৩টি, জিন-এক্সপার্ট ৩৪টি, র‍্যাপিড অ্যান্টিজেন ২০১টি।

এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৩২৪টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৭০৩টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে  ৫৬ লাখ ১৩ হাজার ৯৭৯টি।  

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৮ দশমিক ৭৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৫৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৪ শতাংশ।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রাম বিভাগে ১৩ জন। এছাড়া রাজশাহী একজন, খুলনা ৩ জন, বরিশাল ২ জন, সিলেটে ২ জন, রংপুরে ২ জন এবং ময়মনসিংহে ১ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ৩৫ জন, বেসরকারি হাসপাতালে ১০ জন মারা গেছেন।

-এমজে