|

সিনোফার্মের টিকা পাবেন বিদেশগামী কর্মীরা

Published: Thu, 17 Jun 2021 | Updated: Thu, 17 Jun 2021

কোভিড-১৯ এর টিকা প্রাপ্তির তালিকায় অগ্রাধিকার ভিত্তিতে বিদেশগামী কর্মীদের অন্তর্ভুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ জুন) স্বাস্থ্য অধিদফতর টিকার অগ্রাধিকারপ্রাপ্ত জনগোষ্ঠীর তালিকায় বিদেশগামী কর্মীদের অন্তর্ভুক্ত করে একটি চিঠি জারি করে। ১৯ জুন থেকে চীনের উপহার দেওয়া সিনোফার্মের টিকা বিদেশগামীদের প্রদান করা হবে।

স্বাস্থ্য অধিদফতরের চিঠিতে টিকা গ্রহণের বিস্তারিত নির্দেশনা প্রদান করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর সহকারী একান্ত সচিব (এপিএস) মোহাম্মদ রাশেদুজ্জামান।

বিদেশগামী কর্মীদের এ তালিকায় অন্তর্ভুক্ত করায় সন্তোষ প্রকাশ করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ। 

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা যায়, অগ্রাধিকার ভিত্তিতে বিদেশগামী কর্মী, যাদের বিএমইটি কার্ড আছে কিংবা নিবন্ধন করা আছে, তাদের টিকা দেওয়া হবে। চীন সরকারের উপহার দেওয়া সিনোফার্মের টিকা আগামী ১৯ জুন থেকে বিদেশগামী কর্মীদের দেওয়া হবে। দেশের সব সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল, সরকারি জেনারেল হাসপাতাল, জেলা সদর হাসপাতাল কিংবা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের নির্দিষ্ট কেন্দ্রের মাধ্যমে দেওয়া হবে এই টিকা।

-এমজে