|

ভুটান বাংলাদেশের খুবই বিশ্বস্ত বন্ধু: রাষ্ট্রপতি

Published: Thu, 25 Mar 2021 | Updated: Thu, 25 Mar 2021

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, বাংলাদেশ ও ভুটানের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইটি), কৃষি, হর্টিকালচার, পর্যটন এবং মৎস্যসহ আরও নতুন নতুন সহযোগিতার ক্ষেত্র খুঁজে বের করতে হবে। ভুটান বাংলাদেশের খুবই বিশ্বস্ত বন্ধু।

বুধবার (২৪ মার্চ) বিকালে বাংলাদেশ সফররত ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতি সফররত বিদেশি অতিথিকে বলেন, ‘দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য, কানেকটিভিটি, শিক্ষা, সাংস্কৃতিক বিনিময়, জনগণের পর্যায়ে যোগাযোগ এবং পর্যটনের ক্ষেত্রে চমৎকার সহযোগিতা বিরাজ করছে। দুটি দেশই আইসিটি, কৃষি, হর্টিকালচার এবং মৎসসহ আরও নতুন সহযোগিতার ক্ষেত্র খুঁজে বের করতে পারে।’

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন। রাষ্ট্রপতি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ভুটানের সমর্থনের কথা স্মরণ করে ভুটান সরকার এবং সেদেশের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, ‘ভুটান বাংলাদেশের খুবই বিশ্বস্ত বন্ধু। ভুটানের সঙ্গে বাংলাদেশের চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ক রয়েছে এবং এই সর্ম্পক দিন দিন বাড়ছে।’

রাষ্ট্রপতি বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উৎসবে যোগ দেওয়ায় ভুটানের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

-এমজে