|

বায়তুল মোকাররমে করোনায় মৃতদের জন্য দোয়া

Published: Fri, 19 Jun 2020 | Updated: Fri, 19 Jun 2020

অভিযাত্রা ডেস্ক : ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহসহ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সব সংসদ সদস্য, রাজনীতিবিদ, চিকিৎসক, সাংবাদিক, সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ সবার আত্মার মাগফিরাত কামনা করে কোরআনখানী, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৯ জুন) রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজের পর এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জুমার নামাজের জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। নামাজ শেষে তিনিই মিলাত, দোয়া ও মোনাজাত পরিচালনা করেন। এসময় মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়।

পাশাপাশি সম্প্রতি বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহসহ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সব সংসদ সদস্য, রাজনীতিবিদ, চিকিৎসক, সাংবাদিক, সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ সবার আত্মার মাগফিরাত কামনা করা হয়। একইসঙ্গে তাদের সবার পরিবারের জন্যও দোয়া করা হয়। মোনাজাতে সব উম্মতে মোহাম্মদির গুনাহ মাফ এবং সব মৃত ব্যক্তির কবরের আজাব মাফ চাওয়া হয়েছে।

এ ছাড়া করোনা ভাইরাস এবং যেকোনো বিপদ থেকে দেশকে হেফাজতের জন্যও দোয়া করা হয়েছে। এদিকে ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ৮২ হাজার কেন্দ্রে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে বলে ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে জানানো হয়েছে।

প্রসঙ্গত, করোনায় আক্রান্ত হয়ে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ গত শনিবার রাতে ইন্তেকাল করেন। একই দিন ইন্তেকাল করেন সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম।

ও/এসএ/