|

বন্যা মোকাবিলায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সরকার: প্রধানমন্ত্রী

Published: Wed, 22 Jun 2022 | Updated: Wed, 22 Jun 2022

চলমান বন্যা এবং বন্যা পরবর্তী প্রাদুর্ভাব মোকাবিলায় পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে  বুধবার (২২ জুন) বেলা ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসে কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, "বন্যার পর কৃষকরা যেন কৃষিকাজ করতে পারেন সেজন্য বীজ, সারের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া প্রাকৃতিক দুর্যোগের পর যেন মানুষের ক্ষতি না হয় সে বিষয়েও উদ্যোগ নেওয়া হয়েছে। বন্যা পরিস্থিতি মোকাবিলায় সরকার আন্তরিকভাবে কাজ করছে।"

বন্যার পানি কমানোর জন্য বিভিন্ন স্থানে রাস্তা কাটতে তার দেওয়া নির্দেশনার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ভবিষ্যতেও যাতে বন্যার পানি আটকে থাকতে না পারে সেজন্য রাস্তার পরিবর্তে ব্রিজ-কালভার্ট নির্মাণ করা হবে।

এছাড়া প্রাকৃতিক দুর্যোগের পর যেন মানুষের ক্ষতি না হয় সে বিষয়েও উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান তিনি।

"বন্যা পরিস্থিতি মোকাবিলায় সরকার আন্তরিকভাবে কাজ করছে। সরকারি কর্মচারী ও দলীয় নেতাকর্মীদের প্রয়োজনীয় নির্দেশ দিয়েছি। প্রত্যেকে সম্মিলিতভাবে চেষ্টা করছে। বন্যা পরবর্তী দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত আছি আমরা।"

এর আগে মঙ্গলবার (২১ জুন) নেত্রকোণা, সুনামগঞ্জ, সিলেটের বন্যাদুর্গত এলাকা পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী। এরপর তিনি সিলেট সার্কিট হাউজে বক্তব্য রাখেন এবং বন্যাদুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করেন। 

আইআর /