|

পাঁচ কারা কর্মকর্তাকে বদলি

Published: Wed, 23 Nov 2022 | Updated: Wed, 23 Nov 2022

অভিযাত্রা ডেস্ক: আদালত প্রাঙ্গণ থেকে দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় কারা বিভাগের পাঁচ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। এ বিষয়ে মঙ্গলবার (২২ নভেম্বর) পৃথক দুটি প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগ। এতে কারা অধিদপ্তরের তিন বিভাগের উপ-মহাপরিদর্শক (ডিআইজি প্রিজন্স) ও দুইজন জ্যেষ্ঠ জেল সুপারকে বদলি করা হয়।

ওই প্রজ্ঞাপনে চট্টগ্রাম বিভাগের কারা উপমহাপরিদর্শক (ডিআইজি প্রিজন্স) এ কে এম ফজলুল হককে ঢাকা বিভাগের কারা উপমহাপরিদর্শক (ডিআইজি প্রিজন্স) হিসেবে; রংপুর কারা উপমহাপরিদর্শক (ডিআইজি প্রিজন্স) মো. আলতাব হোসেনকে চট্টগ্রাম বিভাগের কারা উপমহাপরিদর্শক ও ঢাকা বিভাগের কারা উপমহাপরিদর্শক (ডিআইজি প্রিজন্স) মোহাম্মদ তৌহিদুল ইসলামকে রংপুর বিভাগের কারা উপমহাপরিদর্শক হিসেবে বদলির আদেশ দেওয়া হয়। তবে এতে তাঁদের বদলির নির্দিষ্ট কোনও কারণ উল্লেখ করা হয়নি। 

এ ছাড়া গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. আব্দুল জলিলকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার হিসেবে এবং রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালাকে গাজীপুর কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বদলি করা হয়েছে।

গত রোববার (২০ নভেম্বর) ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালত চত্বর থেকে দুই জঙ্গি মইনুল হাসান শামীম ও আবু সিদ্দিক সোহেলকে ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটে। নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ওই দুই সদস্য ব্লগার অভিজিৎ রায় ও প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।

ও/এসএ/