|

দায়িত্ব নিচ্ছেন নয়া আইজিপি

Published: Fri, 30 Sep 2022 | Updated: Fri, 30 Sep 2022

অভিযাত্রা ডেস্ক: বাংলাদেশ পুলিশের ৩১তম মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে দায়িত্ব বুঝে নেবেন চৌধুরী আবদুল্লাহ আল মামুন। শুক্রবার দুপুর সাড়ে তিনটায় তিনি দায়িত্ব বুঝে নিবেন বলে পুলিশ সদরদপ্তর জানিয়েছে। ইতোমধ্যে এরই মধ্যে সবধরণের আনুষ্ঠানিকতাও সম্পন্ন হয়েছে। আইজিপি পদে তিনি ড. বেনজীর আহমেদের স্থলাভিষিক্ত হচ্ছেন।

বিদায়ী পুলিশপ্রধানের কাছ থেকে দায়িত্ব বুঝে নেওয়ার পর প্রথমে রাজারবাগ পুলিশ লাইনস-এ স্বাধীনতাযুদ্ধে নিহতদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করবেন চৌধুরী আবদুল্লাহ আল মামুন। পরে ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন।

গত ২২ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের প্রজ্ঞাপনে আইজিপির পদ থেকে ড. বেনজীর আহমেদের অবসর নেওয়ার তথ্য জানানো হয়। একইদিনের অপর প্রজ্ঞাপনে বলা হয়, তাঁর স্থলাভিষিক্ত হবে র‌্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন। আর র‌্যাবপ্রধানের নতুন দায়িত্ব পেয়েছেন অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন। তাঁরাও শুক্রবার দুপুরে দায়িত্ব বুঝে নিবেন। 

বেনজীর আহমেদ বৃহস্পতিবার আইজিপি হিসেবে তাঁর কর্মদিবসের শেষ অফিস করেছেন। একই দিন বিকেলে র‌্যাব ডিজির পদ থেকে বিদায় নেন চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

ও/এসএ/