|

ঢাকা-টাঙ্গাইল সড়কে প্রায় ৩০ কি. মি. যানজট, ফেরিঘাটগুলোতে ঠাসা ভিড়

Published: Fri, 31 Jul 2020 | Updated: Fri, 31 Jul 2020

অভিযাত্রা ডেস্ক : ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রায় ৩০ কিলোমিটার এলাকায় থেমে থেমে যানজট দেখা দেওয়ায় এবং মানুষের উপচেপড়া ভিড়, যানজট আর পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া ও শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথের ঈদে ঘরমুখো যাত্রীরা দুর্ভোগে পড়েছে। তার মধ্যে আবার করোনা মহামারির আতঙ্কে দুর্ভোগ চরম পর্যায়ে পৌঁছেছে।

চাপ সামাল দিতে না পারায় বঙ্গবন্ধু সেতু দিয়ে শুক্রবার (৩১ জুলাই) ভোর ৪টা থেকে বেলা ১১টা পর্যন্ত অন্তত পাঁচবার গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি কাজী আয়ুবুর রহমান বলেন, গত বৃহস্পতিবার রাত পর্যন্ত সড়কে কোনো জানজট ছিল না। শুক্রবার ভোরের দিকে হঠাৎ করেই যানবাহনের চাপ অত্যধিক বেড়ে যায়।

ওসি রহমান বলেন, বঙ্গবন্ধু সেতুর পূর্বপার থেকে টাংগাইলের করটিয়া পর্যন্ত অন্তত ৩০ কিলোমিটার জুড়ে থেমে থেমে যানজট সৃষ্টি হচ্ছে। তবে কোথাও কোনো লাগাতার যানজটের ঘটনা ঘটেনি।

অপরদিকে, করোনাভাইরাস মহামারির মধ্যে ঈদযাত্রার ঢল নেমেছে পথে পথে; মানুষের উপচেপড়া ভিড়, যানজট আর পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া এবং শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথের যাত্রীদের দুর্ভোগ চরমে উঠেছে।

ঈদের ছুটি শুরুর প্রথম দিন শুক্রবার মুন্সীগঞ্জের শিমুলিয়ায় হাজারো যানবাহনকে ফেরি পারাপারের অপেক্ষায় থাকতে দেখা গেছে। মানুষের ভিড়ে তিল ধারণের জায়গা নেই ফেরি, লঞ্চ আর স্পিডবোটে। একই চিত্র দেখা গেছে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে। ঢাকার সঙ্গে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার যাতায়াতে এ দুটি নৌপথ সবচেয়ে গুরুত্বপূর্ণ।

ও/ডব্লিউইউ