|

কোভিডে দেশে আরও ২৪১ জনের প্রাণহানি

Published: Wed, 04 Aug 2021 | Updated: Wed, 04 Aug 2021

কোভিড-১৯ এ দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৮১৭ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ছাড়াল। নতুন করে  মৃত্যুবরণ করেছেন ২৪১ জন। মৃতদের মধ্যে পুরুষ ১২৫ ও নারী ১১৬ জন। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২১ হাজার ৬৩৮ জনে। বুধবার (৪ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৯৩ জন, চট্টগ্রাম বিভাগে ৬৮ জন, রাজশাহী বিভাগে ১২ জন, খুলনা বিভাগে ৩৬ জন, বরিশাল ও সিলেট বিভাগে ৫ জন করে, রংপুর বিভাগে ১৫ জন এবং ময়মনসিংহ বিভাগে ৭ জন রয়েছেন। এদের মধ্যে ১৮৫ জন সরকারি, ৩৭ জন বেসরকারি হাসপাতালে এবং ১৮ জন বাসায় মারা গেছেন এবং ১ জনকে মৃতাবস্থায় হাসপাতালে আনা হয়েছে।

গত ২৪ ঘন্টায় ৪৯ হাজার ৫১৪ জনের নমুনা পরীক্ষায় ১৩ হাজার ৮১৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ৫৫ হাজার ২৮৪ জনের নমুনা পরীক্ষায় ১৫ হাজার ৭৭৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৭ দশমিক ৯১ শতাংশ। আগের দিন এই হার ছিল ২৮ দশমিক ৫৪ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৬৩ শতাংশ কম।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৬ হাজার ২৩৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৪ হাজার ১০৯ জন। ঢাকায় শনাক্তের হার ২৫ দশমিক ৩০ শতাংশ। গতকাল এই জেলায় ২২ হাজার ৬৯১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৫ হাজার ৮১৩ জন। যা ২৫ দশমিক ৬১ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৪০ জন। গতকাল ৩৯ জন মারা গিয়েছিল।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৭৮ লাখ ৪৮ হাজার ৬৮৩ জনের নমুনা পরীক্ষায় ১৩ লাখ ৯ হাজার ৯১০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৪৮ শতাংশ।

-এমজে