|

একদিনে শনাক্ত ৫৭২৭ জন, মৃত্যু ৮৫

Published: Wed, 23 Jun 2021 | Updated: Wed, 23 Jun 2021

দেশে কোভিড-১৯ এ শনাক্তের হার বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৫ হাজার ৭২৭ জন। যা গত আড়াই মাসে সর্বেোচ্চ। এর আগের দিন শনাক্ত হয়েছিল ৪ হাজার ৮৪৬ জন। আর গত একদিনে মৃত্যু হয়েছে ৮৫ জনের। বুধবার (২৩ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ১৬৮ জন। সব মিলিয়ে দেশে করোনা থেকে সুস্থ হয়েছেন ৭ লাখ ৯১ হাজার ৫৫৩ জন। গত ২৪ ঘণ্টায় পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ২০ দশমিক ২৭ শতাংশ। এখন পর্যন্ত দেশে রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৫৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৩১ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৫৯ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ২৮ হাজার ৫৮০টি, নমুনা পরীক্ষা হয়েছে ২৮ হাজার ২৫৬টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬৩ লাখ ৫ হাজার ৭৫টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৬ লাখ ৭৫ হাজার ৩৭টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৭ লাখ ৩০ হাজার ৩৮টি।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, দেশে বর্তমানে ৫৫৪টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে হচ্ছে ১২৬টি পরীক্ষাগারে, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে ৪৬টি পরীক্ষাগারে এবং র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে ৩৮২টি পরীক্ষাগারে পরীক্ষা করা হচ্ছে।

-এমজে