|

একদিনে শনাক্ত ২৭৭, মৃত্যু ৪

Published: Mon, 06 Dec 2021 | Updated: Mon, 06 Dec 2021

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত বেড়েছে, তবে কমেছে মৃত্যু। স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় (৫ ডিসেম্বর সকাল ৮টা থেকে ৬ ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত) করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৭৭ জন এবং এ সময়ে মারা গেছেন চার জন। 

সোমবার (০৬ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ২৭৭ জনকে নিয়ে দেশে করোনায় এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৫ লাখ ৭৭ হাজার ৭২০ জন এবং মারা যাওয়া চার জনকে নিয়ে মোট মারা গেলেন ২৮ হাজার পাঁচ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩২৬ জন। তাদের নিয়ে দেশে মোট সুস্থ হলে উঠলেন ১৫ লাখ ৪২ হাজার ৬০০ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৯ হাজার ২২১টি এবং পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ২৩৭টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ১০ লাখ ৮৪৩টি। তার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৭৮ লাখ ২২ হাজার সাতটি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৩১ লাখ ৭৮ হাজার ৮৩৬টি।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার এক দশমিক ৪৪ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৩৪ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৭ শতাংশ এবং মৃত্যুহার এক দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া চার জনের মধ্যে পুরুষ দুই জন, আর নারী দুই জন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯১৬ জন এবং নারী মারা গেলেন ১০ হাজার ৮৯ জন।

-এমজে