|

একদিনে শনাক্ত সাড়ে ৬ হাজার ছাড়াল

Published: Mon, 17 Jan 2022 | Updated: Mon, 17 Jan 2022

কোভিড-১৯ এ দেশে গত ২৪ ঘণ্টায় (সোমবার সকাল ৮টা পর্যন্ত) করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৬৭৬ জন এবং মারা গেছেন ১০ জন। এ নিয়ে এখন পর্যন্ত মারা গেলেন ২৮ হাজার ১৫৪ এবং শনাক্ত হলেন ১৬ লাখ ২৪ হাজার ৩৮৭ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০ দশমিক ৮৮ শতাংশ।
 
সোমবার (১৭ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এদিন সুস্থ হয়েছেন ৪২৭ জন এবং এখন পর্যন্ত সুস্থ হলেন ১৫ লাখ ৫৩ হাজার ৩২০ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩২ হাজার ৪৩১টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৩১ হাজার ৯৮০টি। এখন পর্যন্ত এক কোটি ১৮ লাখ ৯৩ হাজার ৪০৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর আরো জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০ দশমিক ৮৮ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৬৬ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৬২ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৭৩ শতাংশ।
মৃত্যুবরণকারীদের মধ্যে চারজন পুরুষ এবং ছয়জন নারী। 

বয়স বিশ্লেষণে দেখা যায়, এদের মধ্যে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন রয়েছেন।মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের সাতজন, চট্টগ্রামের দুজন এবং বরিশালের একজন রয়েছেন।

-এমজে