|

ইভ্যালির চেয়ারম্যান-এমডি গ্রেপ্তার

Published: Thu, 16 Sep 2021 | Updated: Thu, 16 Sep 2021

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল এবং তার স্ত্রী ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিন (র‌্যাব)। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকালে রাজধানীর মোহাম্মদপুরে রাসেলের বাসায় অভিযান চালানোর পর তাদের দুজনকে গ্রেপ্তার করা হয়।

আগামীকাল শুক্রবার (১৭ সেপ্টেম্বর) প্রতিষ্ঠানটির এ দুই শীর্ষ কর্মকর্তাকে গুলশান থানায় হস্তান্তর করা হবে বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন গণমাধ্যমকে জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ইভ্যালির সিইও রাসেল এবং তার স্ত্রী শামীমা নাসরিনকে গ্রেপ্তার করা হয়েছে। পরবর্তীতে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।
 
এর আগে বুধবার (১৫ সেপ্টেম্বর) রাতে রাজধানীর গুলশান থানায় আরিফ বাকের নামে এক ভুক্তভোগী ইভ্যালির সিইও রাসেল এবং তার স্ত্রী ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে মামলা করেন।

গুলশান থানার ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই) অনিন্দ তালুকদার জানান, আরিফ বাকের নামে ইভ্যালির একজন গ্রাহক অর্থ আত্মসাতের অভিযোগে মামলাটি দায়ের করেছেন।

মামলার এজাহারে বলা হয়েছে, আরিফ বাকের গত ২৯ মে থেকে জুন মাস পর্যন্ত মোটরসাইকেলসহ বেশ কয়েকটি পণ্য অর্ডার করেন। এগুলো ৭ থেকে ৪৫ কার্যদিবসের মধ্যে দেওয়ার কথা থাকলেও তারা দেয়নি। কাস্টমার কেয়ারে ফোন দিয়ে সমাধান পাওয়া যায়নি।

অফিসে গিয়ে তাদের প্রতিনিধিদের সঙ্গে কথা বললে খারাপ ব্যবহার করেছে। সিইও রাসেলের সঙ্গেও দেখা করার চেষ্টা করে ব্যর্থ হন তিনি। তার সঙ্গে ইভ্যালি চরম দুর্ব্যবহার করেছে বলেও অভিযোগে বলা হয়।

-এমজে