|

আলীকদম থেকে ইউএনও মেহরুবাকে বদলি

Published: Tue, 27 Sep 2022 | Updated: Tue, 27 Sep 2022

অভিযাত্রা ডেস্ক: ফুটবল টুর্নামেন্টের ট্রফি ভেঙে আলোচনা-সমালোচনার মুখে পড়া বান্দরবানের আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহরুবা ইসলামকে ঢাকায় বদলি করা হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) তাঁকে ইউএনও হিসেবে পদায়নের জন্য ঢাকার বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ন্যস্ত করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শেখ শামছুল আরেফীনের সই করা প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে। 

প্রজ্ঞাপনে ইউএনও হিসেবে ন্যস্ত মেহরুবা ইসলামকে পদায়ন করা অধিক্ষেত্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করার জন্য ‘দ্য কোড অব ক্রিমিন্যাল প্রসিডিউর ১৮৯৮’ এর সেকশন-১৪৪ এর ক্ষমতাও দেওয়া হয়েছে।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে আলীকদম উপজেলার ২ নম্বর চৈক্ষ্যং ইউনিয়নের রেপারপাড়া এলাকায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে আবাসিক স্বাধীন যুব সমাজের উদ্যোগে আন্তঃইউনিয়ন ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা হয়। এতে মুখোমুখি হয় আবাসিক জুনিয়র একাদশ বনাম রেপারপাড়া বাজার একাদশ দল।

ফাইনালে প্রধান অতিথি ছিলেন ইউএনও মেহরুবা ইসলাম। স্থানীয়দের মধ্যে খেলা নিয়ে বিবাদ দেখা দিলে বিষয়টি নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান তিনি। এক পর্যায়ে বিজয়ী ও রানার্সআপ দলের ট্রফি (কাপ) ভেঙে ফেলেন ইউএনও মেহরুবা ইসলাম। এটি ভাইরাল হলে দেশজুড়ে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়। রোববার বিকেলে আলীকদম উপজেলা সদরে ও সোমবার বিকেলে বান্দরবান শহরে (ইউএনও) মেহেবুবা ইসলামের প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়।

ও/এসএ/