|

অর্ধেক যাত্রী নিয়ে চলছে গণপরিবহন

Published: Wed, 07 Apr 2021 | Updated: Wed, 07 Apr 2021

ঢাকাসহ দেশের সব সিটি করপোরেশন এলাকায় আজ বুধবার (০৭ এপ্রিল) সকাল থেকে আবারও শুরু হয়েছে গণপরিবহন চলাচল। গত দুই দিন বন্ধ থাকার পর শুরু হয় চলাচল। সোমবার (০৫ এপ্রিল) থেকে সরকার ঘোষিত এক সপ্তাহের লকডাউনে গণপরিবহন বন্ধ ছিল। মঙ্গলবার এক ঘোষণায় বর্ধিত ভাড়া ও অর্ধেক যাত্রী নিয়ে সব সিটিতে গণপরিবহন চালুর অনুমতি দেয় সরকার।

মঙ্গলবার (০৬ এপ্রিল) রাতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) গণপরিবহন চলাচলের নির্দেশনা দিয়ে সংশোধিত বিজ্ঞপ্তি প্রকাশ করে।

সংস্থাটির পরিচালক (ইঞ্জিনিয়ার) শীতাংশু শেখর বিশ্বাস স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা শিথিল করা হয়েছে।

এর আগে লকডাউন পরিস্থিতিতে সরকারি-বেসরকারিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ও জনসাধারণের যাতায়াতে দুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে ঢাকাসহ দেশের সকল সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন সার্ভিস চালু করার সিদ্ধান্ত নেয় সরকার।

তারও আগে মঙ্গলবার (০৬ এপ্রিল) বিকালে সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা জানান।

-এমজে