|

‘খারাপ আচরণে সেরা’ হবেন সাকিব

Published: Thu, 01 Jul 2021 | Updated: Thu, 01 Jul 2021

করোনা মহামারির সময় শ্রীলঙ্কা দলের ইংল্যান্ড সফর চলছে। এই সময়ে লঙ্কান দলের কুশল মেন্ডিস, নিরোশন ডিকওয়েলা এবং ধানুশকা গুণাথিলাকা জৈব সুরক্ষা বলয় ছেড়ে টিম হোটেলের বাইরে গিয়ে ধূমপান করেন। যার খেসারতে নিষিদ্ধ হয়েছে তারা।

এই বিষয়টিকে ভালোভাবে নেয়নি ইংল্যান্ড ক্রিকেট। তবে লঙ্কান ক্রিকেট আবেদন জানায় এবারের জন্য ক্ষমা করে দিতে। তবে সেটা খারাপ পর্যায়ে তখনই গেল, যখন একটি ভিডিওতে দেখা যায় তিনজনকে ধূমপান করতে। এমন ঘটনা শ্রীলঙ্কান ক্রিকেটারদের জন্য খুব বেশি বড় ঘটনা না হলেও বিশ্ব ক্রিকেটের জন্য অনেক বড়।

বেয়াদব বলা হয় বিরাট কোহলিকেও। তার আচরণে অনেকেই সন্তুষ্ট হতে পারেন না। এমনকি অ্যাশেজেও অনেক কাণ্ড ঘটাতে দেখা যায় ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের।

তবে সম্প্রতি একটি ঘটনায় সাকিব আল হাসান বেশ হৈচৈ ফেলে দেন। যার কারণে বাংলাদেশের একজন আম্পায়ারকেও দেখা যায় ক্যারিয়ারের ইতি টানতে।

সদ্য শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) মোহামেডানের বিপক্ষে একটি ম্যাচে দেখা যায় সাকিবের আবেদনে আম্পায়ার সাড়া না দেয়ায় স্টাম্পে লাথি দিতে। এরপর স্টাম্প উপড়ে ফেলতেও দেখা যায় একই ম্যাচে। যে কারণে নিষিদ্ধ হতে হয়েছিল ৩টি ম্যাচে।

এমনকি দুবছরও হয়নি দুর্নীতির অফার পাওয়ার খবর দিতে ব্যর্থ হওয়ার কারণে সাকিবকে নিষিদ্ধ করা হয়েছিল। শধু তাই নয়, তার বিরুদ্ধে আরও অভিযোগ এসেছে ক্রুদ্ধভাবে ওয়াকআউটের হুমকি দেয়া, আম্পায়ারদের বের করে দেয়া, এক ভক্তকে মারধর করা এবং ভক্তের ফোন কেরে নিয়ে ছুঁড়ে ফেলে দেয়া এবং আরও অনেক কিছু। একটি তালিকা করেও যা সত্যিই তুলে ধরা সম্ভব নয়। 

ক্রিকেটের জনপ্রিয় সাইট ক্রিকইনফো এক প্রতিবেদনে উল্লেখ করেছে, ব্যাড বিহেভিয়ার কিংবা খারাপ আচরণে সেরা হলে সেটা হবেন সাকিব আল হাসান।

ক্রিকইনফো লিখেছে, 'ওয়ার্ল্ড ব্যাড বিহেভিয়ার' চ্যাম্পিয়নশিপ যদি হয়, তাহলে সেটা নিশ্চয়ই সাকিবেরই হাতে উঠবে। এক্ষেত্রে আপনি ট্রফিটি তার হাতে তুলে দিয়েই দৌড় দিতে হবে। এর কারণ, সাকিব হয়তো ওই ট্রফিটিও ছুঁড়ে মারতে পারেন আপনার দিকে এবং এটা নিশ্চিত।

-এমজে