|

৫০ হাজার ডোজ ভ্যাকসিন পাচ্ছে ল্যাটিন ফুটবল

Published: Thu, 29 Apr 2021 | Updated: Thu, 29 Apr 2021

অভিযাত্রা ডেস্ক : চাইনিজ ফার্মাসিউটিক্যাল কম্পানি সিনোভাক দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন কনমেবলকে ৫০ হাজার ডোজ করোনা ভ্যাক্সিন উপহার দিচ্ছে বলে সূত্রমতে জানা গেছে। কনবেমল জানিয়েছে জুনে অনুষ্ঠিতব্য কোপা আমেরিকা ও অন্যান্য প্রাদেশিক টুর্নামেন্টে অংশ নেয়া খেলোয়াড়দের এই ভ্যাক্সিন দেয়া হবে। 

এ সম্পর্কে কনমেবল সভাপতি আলেহান্দ্রো ডোমিনগুয়েজ এক বিবৃতিতে বলেছেন, 'করোনা মহামারীর বিপক্ষে লড়াইয়ে এটি একটি অনেক বড় পদক্ষেপ। কিন্তু এর অর্থ এই নয় যে এই ভ্যাক্সিন গ্রহণের পরে আমরা স্বস্তিতে জীবন যাপন করব।' 

দক্ষিণ আমেরিকান ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি আরো জানিয়েছে প্রথম কনফেডারেশন হিসেবে তারাই এত বিশাল সংখ্যক খেলোয়াড়দের জন্য ভ্যাক্সিন উপহার হিসেবে পেয়েছে। কিন্তু কিভাবে বা কখন কোন খেলোয়াড়দের এই ভ্যাক্সিনের আওতায় আনা হবে সে বিষয়ে বিস্তারিত কিছা জানা যায়নি। 

এজন্য সিনোভাককে ধন্যবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন ডোমিনগুয়েজ। এদিকে চাইনিজ কর্মকর্তারা জানিয়েছেন, এই ভ্যাক্সিনের কার্যকারীতা দেখতে তারা মুখিযে আছেন। 

করোনা মহামারীতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ অঞ্চল হিসেবে বর্তমানে দক্ষিণ আমেরিকা বিবেচিত হচ্ছে। যুক্তরাষ্ট্রের পরেই ব্রাজিলে করোনায় মৃতের সংখ্যা সর্বাধিক। চলতি বছর কোপা আমেরিকা ১৩ জুন থেকে ১০ জুলাই আর্জেন্টিনা ও কলম্বিয়ায় যৌথভাবে অনুষ্ঠিত হবে।

আইআর /