|

সাকিবকে ৩০ এপ্রিল পর্যন্ত ছুটি

Published: Thu, 10 Mar 2022 | Updated: Thu, 10 Mar 2022

অনেক আলোচনার পর সাকিব আল হাসানকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রাম দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার (৯ মার্চ) বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত দুই দিন ধরে সাকিব আল হাসান বিতর্কে টালমাটাল দেশের ক্রিকেটাঙ্গন। গত ৬ মার্চ দুবাইতে যাওয়ার আগে সাংবাদিকদের এই ক্রিকেটার জানিয়েছেন, মানসিক এবং শারীরিকভাবে ক্লান্ত তিনি।

দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে এ ক্রিকেটার বলেছিলেন, ‘আমি মানসিক ও শারীরিকভাবে যে অবস্থায় আছি, মনে হয় না আমার পক্ষে এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেট খেলা সম্ভব। এ কারণেই আমার মনে হয়, আমি যদি একটা বিরতি পাই, যদি ওই আগ্রহটা ফিরে পাই, তাহলে আমার জন্য খেলাটা সহজ হবে।’

এর প্রেক্ষিতে ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছিলেন, এই ক্রিকেটারের ইস্যুতে শিগগিরই সিদ্ধান্ত জানাবেন তারা।

সে ব্যাপারে সিদ্ধান্ত নিতেই বুধবার বিকালে ধানমন্ডিতে বিসিবি সভাপতি নাজমুল হাসানের কার্যালয়ে সভায় বসেছিলেন বোর্ডের কয়েকজন শীর্ষ কর্মকর্তা। সভায় সাকিবকে নিয়ে এমন সিদ্ধান্ত হয়। এরপর সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে জালাল ইউনুস জানিয়েছেন, সাকিবকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রাম দেওয়া হয়েছে।

সভা শেষে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বলেন, সাকিবের সঙ্গে আমার কথা হয়েছে। সে বলেছে, ‘আমি মানসিক ও শারীরিকভাবে স্ট্রেসড। আমি এই সিরিজ স্কিপ করতে চাচ্ছি।’ 

সাকিবের কথা শোনার পর বোর্ড সভাপতির (নাজমুল হাসান পাপন) সঙ্গে কথা বলেছিলাম। আমরা বুঝতে পেরেছি, তার বিশ্রাম দেওয়া দরকার। আমরা তাকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে ছুটি দিয়েছি।

ফলে দক্ষিণ আফ্রিকা সিরিজে দেখা যাবে না এই অলরাউন্ডারকে। এর আগে দক্ষিন আফ্রিকার বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজের স্কোয়াডে নাম ছিল সাকিবের।

-এমজে