|

সর্বকালের সেরা ফেনোমেনন রোনালদো

Published: Fri, 26 Feb 2021 | Updated: Fri, 26 Feb 2021

অভিযাত্রা ডেস্ক : সময়ের সেরা খেলোয়াড় কে? উত্তরে দুটো নাম সামনে চলে আসে- লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো। অনেকে আবার সর্বকালের সেরা ফুটবলারের ‘ট্যাগ’ও বসিয়ে দেন দুই তারকার পাশে। জ্লাতান ইব্রাহিমোভিচের দৃষ্টি অবশ্য ভিন্ন। তার কাছে সর্বকালের সেরা ব্রাজিল কিংবদন্তি রোনালদো। 

বয়স ৩৯ পেরিয়ে গেলেও এখনও তারুণ্য খেলা করছে ইব্রাহিমোভিচের ফুটবলে। এসি মিলানে গোলের পর গোল করে জানিয়ে দিচ্ছেন, বয়স শুধুই একটি সংখ্যা। ইতালিতে খেলার কারণে সুইডিশ তারকা প্রতিপক্ষে পাচ্ছেন জুভেন্টাসে খেলা ক্রিস্টিয়ানো রোনালদোকে। 

মেসিকে আবার তিনি বার্সেলোনায় পেয়েছেন সতীর্থ হিসেবে। তবে সর্বকালের সেরার প্রশ্নে তার কাছে ফেনোমেনন রোনালদোই শেষ কথা। ব্রাজিলের বিশ্বকাপ জয়ী স্ট্রাইকারের প্রশংসা সবসময়ই ঝরে ইব্রার মুখে। 

তবে এবার যেন একটু বেশিই প্রশংসা বান ছুটলো সুইডিশ স্ট্রাইকারের কন্ঠে, ‘রোনালদো, দ্য ফেনোমেনন। তিনি সর্বকালের সেরা। আমার কাছে রোনালদো মানে হলো ফুটবল, যিনি তার প্রত্যেকটি মুভ দিয়ে মুগ্ধ করেছেন। কোনও সন্দেহ ছাড়া বলতে পারি, তিনি ফুটবল ইতিহাসের সর্বকালের সেরা খেলোয়াড়।’

পেশাদারি ক্যারিয়ারের সবশেষ চার দশকের প্রত্যেকটিতে গোল করেছেন ইব্রাহিমোভিচ। লম্বা ক্যারিয়ারে তিনি খুব ভালো মতোই অনুভব করেন, ফুটবল কতটা বদলে গেছে, ‘আজকাল তরুণ খেলোয়াড়রা পাঁচ মিনিট খেলেই নিজেদের সেরা দাবি করে। আমি ভাগ্যবান যে আগের সময়ে খেলতে পেরেছি।’

আইআর /