|

রেফারির বিতর্কিত সিদ্ধান্তে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

Published: Thu, 14 Oct 2021 | Updated: Thu, 14 Oct 2021

১৬ বছর পর সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার সম্ভাবনাও জাগিয়েছিল বাংলাদেশ। কিন্তু গোলরক্ষক আনিসুর রহমান জিকোর লাল কার্ড আর শেষদিকে রেফারির বিতর্কিত পেনাল্টির গোলে সর্বনাশ হলো লাল-সবুজের জার্সিধারীরা।

বুধবার (১৩ অক্টোবর) সাফ চ্যাম্পিয়নশিপের রাউন্ড রবিন লিগে নিজেদের শেষ ম্যাচে নেপালের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ। ফাইনালে উঠতে হলে এই ম্যাচ জেতাই ছিলো বাংলাদেশের সামনে একমাত্র লক্ষ্য। অন্যদিকে নেপালের ড্র করলেই চলতো। শেষ পর্যন্ত চার ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে ছিটকে গেল অস্কার ব্রুসনের দল। আর ৭ পয়েন্ট নিয়ে প্রথমবারের মতো সাফের ফাইনালে নেপাল।  

মালদ্বীপের মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে সুমন রেজার গোলে প্রথমার্ধ এগিয়ে যায় জামাল ভূঁইয়ারা। কিন্তু দ্বিতীয়ার্ধের শেষ ভাগে দলের মূল গোলরক্ষক আনিসুর রহমান জিকো দলকে বাঁচাতে রেড কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় বাংলাদেশ। এরপর ৮৮তম মিনিটে রেফারির বিতর্কিত সিদ্ধান্তে পেনাল্টি থেকে পাওয়া গোলে ড্র তুলে নেয় নেপাল।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে চারটি পরিবর্তন এনে সেরা একাদশ সাজান ভারপ্রাপ্ত কোচ অস্কার ব্রুসন। কার্ডের খাড়ায় ছিটকে গেছেন ইয়াসিন আরফাত। এছাড়া রহমত মিয়া, সোহেল রানা, মতিন মিয়ার বদলে টুটুল হোসেন বাদশা, বিশ্বনাথ ঘোষ, রাকিব হোসেন, সুমন রেজাকে একাদশে রাখা হয়।

-এমজে