|

রেকর্ড দশম শিরোপা পিএসজির ঘরে

Published: Sun, 24 Apr 2022 | Updated: Sun, 24 Apr 2022

রেকর্ড দশম শিরোপা ঘরে তুললো পিএসজি। লিওনেল মেসির দর্শনীয় গোলে শনিবার রাতে লেঁসের বিপক্ষে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করেছে মাওরিসিও পচেত্তিনোর দল।

ম্যাচে সমীকরণটা দাঁড়িয়েছিল এক পয়েন্টের। শিরোপা নিশ্চিত করতে এখানে হার এড়ালেই চলত স্বাগতিকদের। মেসির গোলে চার ম্যাচ হাতে রেখেই উৎসবের উপলক্ষ পেল প্যারিসের দলটি।

প্রথমার্ধের শুরু থেকে আধিপত্য দেখালেও পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি পিএসজি। তাতে ০-০ স্কোরলাইন নিয়ে বিরতিতে যায় দলটি। তবে বিরতির কিছু পরই লেঁসের ডিফেন্ডার কেভিন ডানসোর লাল কার্ডে কাজটা সহজ হয়ে যায় পিএসজির।

২৪তম মিনিটে ভালো একটি সুযোগ হাতছাড়া করেন এমবাপে। ডি-বক্সে মেসির শট বাধা পায় প্রতিপক্ষ ডিফেন্ডারের পায়ে। নেইমারের ব্যাকহিল ফ্লিকে বল পেয়ে কাছ থেকে বাইরে মারেন ফরাসি ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের ৫৭তম মিনিটে বড় ধাক্কা খায় লঁস। ডি-বক্সের বাইরে নেইমারকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন অস্ট্রিয়ান ডিফেন্ডার কেভিন ডানসো। এরপরই পিএসজিকে এগিয়ে নেন মেসি।

৬৮তম মিনিটে নেইমারের কাছ থেকে বক্সের বাইরে বল পান মেসি। বাঁ পায়ের ট্রেডমার্ক শটে ওপরের কোণা দিয়ে ঠিকানা খুঁজে নেন রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী। 

লিগ ওয়ানে ২২ ম্যাচে মেসির চতুর্থ গোল এটি। মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে আর্জেন্টাইন তারকার ৩০ ম্যাচে গোল হলো ৯টি।

তাতেই শিরোপার সুবাস পেতে শুরু করে পিএসজি। কিন্তু নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে সমতা ফেরায় লঁস। বাঁ দিক থেকে সতীর্থের পাস দূরের পোস্টে পেয়ে ফাঁকা জালে পাঠান অরক্ষিত ফরাসি ফরোয়ার্ড কোঁহতাঁ জঁ।

তাতে দশ জনের দলকে হারাতে না পারার আফসোস থাকলেও শিরোপা জয়ের উদযাপনে ঠিকই মেতে উঠে পিএসজি শিবির।

-এমজে