|

মোস্তাফিজদের কাছে হারল সাকিবহীন কলকাতা

Published: Sun, 25 Apr 2021 | Updated: Sun, 25 Apr 2021

টানা হারে পর এবার জয় পেলো রাজস্থান রয়্যালস। শনিবার (২৪ এপ্রিল) সাকিবহীন কলকাতা নাইট রাইডার্সকে ৬ উইকেটে হারিয়ে আইপিএলে জয়ের ধারায় ফিরেছে মোস্তাফিজরা। টানা ৪ হারে এবার তলানিতে নেমে গেছে কলকাতা। আর জয়ে ফিরে টেবিলের ষষ্ঠ স্থানে উঠেছে রাজস্থান।

রাজস্থানের জয়ের ফেরার দিনে মোস্তাফিজরা করেছে নিয়ন্ত্রিত বোলিং। টস হেরে ব্যাট করতে নামা কলকাতাকে ৯ উইকেটে ১৩৩ রানে আটকে দেয় তারা। কলকাতার সর্বোচ্চ স্কোরার রাহুল ত্রিপাঠির উইকেটটিই নিয়েছেন মোস্তাফিজ।

এদিন কাটার মাস্টার ৪ ওভারে ২২ রান দিয়ে একটি উইকেট পেলেও সুযোগ তৈরি করেছিলেন একাধিক উইকেটর। তার প্রথম ওভারেই ক্যাচ তুলে দিয়েছিলেন কেকেআর ওপেনার শুভমান গিল। কিন্তু সেই ক্যাচ হাতে জমাতে পারেননি জশ্বসী জসওয়াল। দুই রান দেওয়া মোস্তাফিজের পরের ওভারেই প্রথম সাফল্য পায় রাজস্থান। বাটলার রান আউটে ফেরান গিলকে।

সাকিবের বদলে নামা সুনীল নারিন ফিরেছেন মাত্র ৬ রানে। এছাড়া উল্লেখযোগ্য ২৫ রান করেন দিনেশ কার্তিক। তিনি রাহুল ত্রিপাঠিকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করলে সেই প্রতিরোধই ভেঙেছেন মোস্তাফিজ। ত্রিপাঠি পরাগকে ক্যাচ দিলে ভাঙে ৩৩ রানের সর্বোচ্চ এই জুটি।

তবে কেকেআরকে অল্পতে থামিয়ে রাখতে মূল ভূমিকায় ছিলেন প্রোটিয়া অলরাউন্ডার ক্রিস মরিস। তিনি ২৩ রান দিয়ে নিয়েছেন ৪টি উইকেট। ম্যাচসেরাও হন তিনি। 

পেসারদের বানিয়ে দেওয়া মঞ্চে খেলতে নামা রাজস্থান দলীয় ২১ রানে হারায় বাটলারের উইকেট। তবে আরেক ওপেনার জশ্বসী জসওয়াল ২২ রান করে স্কোর বোর্ড ঠিকই সমৃদ্ধ করেন। শিভাম দুবে ২২ ও রাহুল তিওয়াতিয়া ৫ রানে ফিরলে রাজস্থানের জয়ে মূল ভূমিকা রাখেন অধিনায়ক স্যাসম্যান। ৪১ বলে ২টি চার ও ১ ছক্কায় ৪২ রানে অপরাজিত থাকেন তিনি।

জয় পেতে শেষ পর্যন্ত তাকে সঙ্গি ছিলেন ডেভিড মিলার। এ দুজনের ব্যাটে ১৮.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় রাজস্থান। 

-এমজে