|

মিরাজের শতকে বাংলাদেশের সংগ্রহ ৪৩০

Published: Thu, 04 Feb 2021 | Updated: Thu, 04 Feb 2021

চতুর্থ বাংলাদেশি হিসেবে আট নম্বরে ব্যাট করতে নেমে শতক তুললেন মেহেদী হাসান মিরাজ। এর আগে খালেদ মাসুদ পাইলট, মাহমুদুল্লাহ রিয়াদ ও সোহাগ গাজী এই কীর্তি গড়েন। সেইসঙ্গে ১৫০.২ ওভারে দলীয় ৪৩০ রানে সবকটি উইকেট হারায় বাংলাদেশ।

মেহেদি হাসান মিরাজের লড়াকু ব্যাটিংয়ে প্রথম ইনিংসে এই স্কোর করতে পারে টাইগাররা। আউট হওয়ার আগে মেহেদি হাসান মিরাজ ১৬৮ বলে করেন ১০৩ রান। তবে অপর প্রান্তে মোস্তাফিজুর রহমান ৩ রানে অপরাজিত ছিলেন।

এর আগে মিরাজের সঙ্গে ৪৪ রানের জুটি গড়ে ব্যক্তিগত ১৮ রানে শ্যানন গ্যাব্রিয়েলের বলে বিদায় নেন তাইজুল ইসলাম। বাংলাদেশ হারায় অষ্টম উইকেট।

ব্যক্তিগত ৬৮ রান করে রাকিম কর্নওয়ালের বলে ফেরেন সাকিব আল হাসান। ১৫০ বল খেলে ৫টি চারের সাহায্যে নিজের ইনিংস সাজিয়েছিলেন তিনি। সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজের ব্যাটে দলীয় ৩০০ রান পার করে বাংলাদেশ। সপ্তম উইকেট জুটিতে তারা ফিফটিও করেছে।

টেস্ট ক্রিকেটে ২ বছর ২ মাস পর হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন সাকিব আল হাসান। সর্বশেষ ২০১৮ সালের ৩০ নভেম্বর ঢাকার মাঠে এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই ৮০ রানের একটি ইনিংস খেলেছিলেন তিনি। এনিয়ে সাদা পোশাকে ২৫তম ফিফটি করলেন এই বাঁহাতি।

-এমজে