|

পিএসজির হয়ে গোলের দেখা পেয়েছেন মেসি

Published: Thu, 21 Jul 2022 | Updated: Thu, 21 Jul 2022

প্রাক-মৌসুম প্রস্তুতিতে পিএসজির হয়ে গোলের দেখা পেয়েছেন লিওনেল মেসি। নিজের চেনা ছন্দে ফেরার বার্তা দিয়ে রাখলেন আর্জেন্টাইন সুপারস্টার।

টোকিওর নিউ ন্যাশনাল স্টেডিয়ামে বুধবার প্রীতি ম্যাচে জাপানের ক্লাব কাওয়াসাকি ফ্রন্তালের বিপক্ষে ২-১ গোলে জিতে ফরাসি চ্যাম্পিয়নরা। পিএসজি হয়ে প্রথম গোলটি করেন মেসিই। দ্বিতীয় গোলটি করেন আর্নাউড কালিমুয়েন্দু। জাপানি ক্লাবটির হয়ে একমাত্র গোলটি করে ব্যবধান কমান কাজুইয়া ইয়ামামুরা।

ম্যাচের ৩২তম মিনিটে দলকে এগিয়ে নেন মেসি। ছয় গজ বক্সের ভেতর থেকে আশরাফ হাকিমির কাটব্যাকে আর্জেন্টাইন ফরোয়ার্ডের ডান পায়ের শটে বল প্রতিপক্ষের একজনের পায়ে লেগে জালে জড়ায়।

৫৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ২০ বছর বয়সী ফরাসি ফরোয়ার্ড আহনু কালিমেন্দু।

নির্ধারিত সময়ের চার মিনিট বাকি থাকতে হেডে স্বাগতিকদের ব্যবধান কমানো গোলটি করেন কাজুইয়া ইয়ামামুরা।

পিএসজির সঙ্গে নতুন চুক্তির পর এদিন প্রথম প্রস্তুতি ম্যাচ খেলতে নামেন কিলিয়ান এমবাপে। খেলেন ব্রাজিলিয়ান তারকা নেইমারও। আক্রমণত্রয়ীর কেউই অবশ্য পুরো ম্যাচ খেলেননি। 

এমবাপে ও নেইমার খেলেন প্রথমার্ধ পর্যন্ত। ৬২তম মিনিটে তুলে নেওয়া হয় মেসিকে। 

গত মৌসুমের শুরুতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি দেন মেসি। তবে প্যারিসের ক্লাবটির হয়ে গোলের জন্য সংগ্রাম করতে হয় তাকে। ২০০৫-০৬ মৌসুমের পর লিগে সবচেয়ে কম গোল করেন তিনি।

লিগ ওয়ানের গত আসরে মাত্র ৬ গোল করেন মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে জালের দেখা পান ১১ বার।

সংবাদ সম্মেলনে মেসি বলেছেন, ‘নতুন পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে একটু সময় লেগে যায়। তাই পিএসজির জার্সিতে প্রথম মৌসুমটা তেমন উল্লেখযোগ্য ছিল না; কিন্তু এখন প্যারিসের আবহাওয়ার সঙ্গে অনেকটাই পরিচিত হয়ে গেছি। সঙ্গে নেইমার এবং এমবাপের মতো দুই দুর্দান্ত তারকা রয়েছে। ফলে আমি নিজেকে পুরনো ছন্দে ফিরিয়ে আনতে পারব বলেই বিশ্বাস করি।’

নিজের ফুটবল দর্শন সম্পর্কে আর্জেন্টাইন তারকা বলেছেন, ‘আমি এই খেলাটাকে ছোটবেলা থেকে ভালবেসে এসেছি। ফুটবল ছাড়া এখনো কিছু ভাবতেই পারি না। তাকে আঁকড়ে ধরেই সকলকে আনন্দ দিতে চাই।’

প্রাক-মৌসুম প্রস্তুতিপর্বে জাপান সফরে তিনটি প্রীতি ম্যাচ খেলবে পিএসজি। এর আগে প্যারিসে প্রথম প্রীতি ম্যাচে কাভিয়ি-হুয়োকে ২-০ গোলে হারায় তারা।

আইআর /