|

নির্ধারিত সূচিতেই বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি

Published: Tue, 27 Jul 2021 | Updated: Tue, 27 Jul 2021

সব শঙ্কা কাটিয়ে নির্ধারিত সূচি অনুযায়ীই মাঠে গড়াতে যাচ্ছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ। তবে তামিম-মুশফিকের পর আসন্ন অস্ট্রেলিয়া সিরিজ থেকে এবার ছিটকে গেলেন লিটন দাসও। 

আগামী ২৯ জুলাই ঢাকায় পা রাখবে অ্যালেক্স ক্যারের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া দল। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

তিনি বলেন, ‘অস্ট্রেলিয়া সিরিজ পেছাচ্ছে না। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষ হওয়ায় নির্ধারিত সময়েই বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। তাই আগে যে সূচি চূড়ান্ত হয়েছে, সেই সূচি অনুযায়ীই খেলা হবে।’

এদিকে নির্ধারিত সূচি অনুযায়ী খেলা হওয়ার কথা জানালেও ম্যাচগুলো শুরুর সময়সূচী এখনও ঘোষণা করা হয়নি আনুষ্ঠানিকভাবে। তবে আকরাম খান জানালেন, মিরপুরে প্রতিটি ম্যাচই শুরু হতে পারে সন্ধ্যা ৬টায়।

যাইহোক, ক্যারিবীয় দ্বীপদেশ থেকে ঢাকায় পৌঁছে ৩ দিনের কোয়ারেন্টাইন পালন করবে পুরো অস্ট্রেলিয়া বহর। এরপর একদিন অনুশীলন করে মাঠের লড়াইয়ে নেমে যাবে অজিরা। আগামী ৩ আগস্ট অনুষ্ঠিত হবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। 

সিরিজের পরবর্তী ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। মাত্র ৭ দিনের মধ্যে ৫ ম্যাচের সিরিজ সম্পন্ন করার জন্য মাঝখানে বিরতি রাখা হয়েছে মাত্র ২টি দিন।

এদিকে, চোটের কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ থেকে আগেই নাম প্রত্যহার করে নিয়েছেন তামিম ইকবাল। এছাড়া পারিবারিক কারণে শুধু টেস্ট খেলে দেশে ফিরে আসা মুশফিকুর রহিমও রয়েছেন জৈব সুরক্ষা বলয়ের বাইরে। আর বাবার মৃত্যুতে টি-টোয়েন্টি সিরিজ না খেলে জিম্বাবুয়ে থেকে দেশে ফিরেছিলেন আমিনুল ইসলাম বিপ্লবও। তিনিও জৈব সুরক্ষা বলয়ের বাইরে রয়েছেন।

-এমজে