|

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের ১৮ সদস্যের দল ঘোষণা

Published: Sat, 04 Dec 2021 | Updated: Sat, 04 Dec 2021

বিসিবি সভাপতি, নির্বাচক থেকে টিম ম্যানেজমেন্ট-সবার কাছেই তথ্য ছিল নিউজিল্যান্ড সফরে যাবেন না সাকিব আল হাসান। ছুটি নিয়েছেন তিনি। তবে বাঁহাতি অলরাউন্ডারকে নিয়েই ১৮ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। স্কোয়াডে নাম থাকলেও সাকিব নিউজিল্যান্ড সফরে যাবেন কিনা-তা নিয়ে থাকছে ধোঁয়াশা।

শনিবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় নিউজিল্যান্ডের মাটিতে তাঁদের বিপক্ষে দুই টেস্টের জন্য ১৮ সদস্যের এ দল ঘোষণা করে বিসিবি।

যে দলে নেই চলমান টেস্টের দলে থাকা নাঈম হাসান ও রেজাউর রহমান রাজা। তবে গ্রোয়েন ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন পেসার শরিফুল ইসলাম। 

এছাড়াও ঢাকা টেস্টের স্কোয়াডে থাকা নাঈম শেখ অভিষেকের প্রতীক্ষা নিয়েই যাবেন নিউজিল্যান্ড সফরে। পাকিস্তান সিরিজে অভিষিক্ত ইয়াসির আলী চৌধুরী ও মাহমুদুল হাসান জয়ও যাবেন তাসমান সাগর পাড়ের দ্বীপটিতে।

ঢাকা টেস্ট শেষ করে আগামী ৯ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশে উড়াল দেবে টাইগাররা, জানিয়েছে বিসিবি। তাউরাঙ্গা ও ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত হবে সিরিজের দুটি টেস্ট ম্যাচ।

এর আগে মিরপুর টেস্টের প্রথম দিনের খেলা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও বলেছেন, নিউজিল্যান্ডে না যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন সাকিব। কিন্তু লিখিত চিঠি চেয়েছেন বোর্ড সভাপতি।

বাংলাদেশ স্কোয়াড: 
মোমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসাইন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী, এবাদত হোসাইন, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, শহীদুল ইসলাম, মাহমুদুল হাসান জয় ও নাঈম শেখ।

আইআর /