|

দেশে ফিরলেন লিটন-তাসকিনরা

Published: Tue, 08 Nov 2022 | Updated: Tue, 08 Nov 2022

অভিযাত্রা ডেস্ক: দীর্ঘ ৩৮ দিনের ওশেনিয়া সফর শেষে দেশে ফিরেছেন বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা। সোমবার (৭ নভেম্বর) রাত ১১টা ১০ মিনিটের দিকে ঢাকার হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তাঁরা।

যদিও দলের সঙ্গে আসেননি অধিনায়ক সাকিব আল হাসানসহ তিন ক্রিকেটার। সাকিব অস্ট্রেলিয়া থেকে সরাসরি চলে যাবেন মার্কিন যুক্তরাষ্ট্রে, পরিবারের কাছে। এ ছাড়া কিপার-ব্যাটার নুরুল হাসান সোহান ও অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ সিডনিতে কিছুদিন থাকবেন।

লিটন কুমার দাস, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমানরা অ্যাডিলেইডের স্থানীয় সময় সাড়ে ১০টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইটে ওঠেন। পথে সিঙ্গাপুরে ৫ ঘণ্টার যাত্রাবিরতি হয়। অবশেষে রাত সোয়া এগারোটার দিকে দেশে ফেরেন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের সদস্যরা। 

দেশে ফিরে অল্প কয়েকদিন বিশ্রামের সময় পাবেন ক্রিকেটাররা। এরপর শুরু হবে দেশের মাটিতে ভারতের বিপক্ষে টেস্ট এবং ওয়ানডে সিরিজের প্রস্তুতি।

৯ রানে নেদারল্যান্ডসকে হারিয়ে এবারের বিশ্বকাপ শুরু করে সাকিব আল হাসানের দল। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিধ্বন হয় দল। জিম্বাবুয়ের বিপক্ষে জয় আসে তিন রানে। ভারতের বিপক্ষে বড় রান তাড়ার ম্যাচটা বৃষ্টি ও ব্যাটিং ধসে পরিণত হয় আক্ষেপের ম্যাচে। সে ম্যাচে ৫ রানে হেরে যায় টাইগাররা। পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচে জিতলে সেমিফাইনাল। এমন সমীকরণের সামনে স্নায়ুচাপ ধরে রাখতে পারেননি তাঁরা। শেষ পর্যন্ত ৫ উইকেটের হারে শেষ হয় টুর্নমেন্ট। যদিও ভারত ও পাকিস্তানের বিপক্ষে ম্যাচে আম্পায়ারদের বিতর্কিত কিছু সিদ্ধান্তও গেছে টাইগারদের বিপক্ষে। 

ও/এসএ/