|

ঢাকায় পৌঁছাল বিশ্বকাপ ট্রফি

Published: Wed, 08 Jun 2022 | Updated: Wed, 08 Jun 2022

বাংলাদেশে এসে পৌঁছেছে বিশ্বকাপ ফুটবলের মহামূল্যবান ট্রফি। বুধবার বেলা ১১টা ২০ মিনিটের দিকে পাকিস্তান থেকে ফিফার চার্টার্ড ফ্লাইটে করে এটি ঢাকায় এসে পৌঁছায়। ট্রফির সঙ্গে এসেছেন ফিফার ৭ সদস্যের একটি প্রতিনিধি দল। ওই দলে আছেন ১৯৯৮ বিশ্বকাপজয়ী ফ্রান্স দলের অন্যতম খেলোয়াড় ক্রিশ্চিয়ানো লালি কাকে কারেম্বু।

কারেম্বু ফ্রান্সের জার্সিতে ৫৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। একটি গোলই আছে সাবেক এই ডিফেন্সিভ মিডফিল্ডারের। তিনি ১৯৯৭ থেকে ২০০০ সাল পর্যন্ত স্প্যানিশ ক্লাবে রিয়াল মাদ্রিদের জার্সিতে খেলেছেন ৫১টি ম্যাচ।

হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ট্রফি বরণ করেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনসহ নির্বাহী কমিটির কর্মকর্তাবৃন্দ। এরপর ট্রফি রাখা হবে রাজধানীর পাঁচ তারকা হোটেল র‍্যাডিসন ব্লুতে। বুধবার বিকেলে বঙ্গভবন ও সন্ধ্যায় গণভবনে নেওয়া হবে ট্রফি। রাতে একটি বিশেষ ডিনারপার্টিও আছে ট্রফি আগমন উপলক্ষে।

দ্বিতীয় দিন রাজধানীর পাঁচ তারকা হোটেল র‍্যাডিসন ব্লুতে সকাল ১০টা থেকে দুপুর সাড়ে তিনটা পর্যন্ত ট্রফির সঙ্গে ছবি তোলার ব্যবস্থা থাকবে। তবে তা কেবলই কোকা-কোলার আমন্ত্রিত অতিথিদের জন্য। 

বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ করে দিতে ২৫০ মিলি, ৬০০ মিলি, ১.২৫ লিটার ও ২.২৫ লিটার কোকাকোলার বোতলে ক্যাম্পেইন আয়োজন করেছিল কর্তৃপক্ষ।

ক্যাম্পেইনে নিবন্ধন করা ব্যক্তিরাই ঢুকতে পারবেন আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠেয় কোক স্টুডিও বাংলার কনসার্টে। যেখানে গান গাইবেন জেমস, অর্ণব, মমতাজ, ওয়ারফেইজসহ আরো অনেকেই। সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত সেখানেই থাকবে ট্রফিটি। কনসার্ট শেষে ট্রফি চলে যাবে তার পরবর্তী গন্তব্যস্থল পূর্ব তিমুরে।

বাংলাদেশে এ নিয়ে তৃতীয়বার আসছে বিশ্বকাপ ট্রফি। সবশেষ এসেছিল ২০১৩ সালে ব্রাজিল বিশ্বকাপকে সামনে রেখে। সেবার ট্রফি নিয়ে ফুটবল ভক্তদের উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। এর আগে ২০০১ সালে বিশ্বকাপের রেপ্লিকা ট্রফি এসেছিল বাংলাদেশে।

আইআর /