|

ডিপিএলে চ্যাম্পিয়ন শেখ জামাল

Published: Wed, 27 Apr 2022 | Updated: Wed, 27 Apr 2022

প্রথম বারের মতো ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) শিরোপা জিতে নিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। মিরপুরে নুরুল হাসান সোহানের দুর্দান্ত ফিনিশিংয়ে এক ম্যাচ হাতে রেখেই আবাহনী লিমিটেডকে ৪ উইকেটে হারিয়ে শিরোপা নিশ্চিত করেছে দলটি।

তবে দিনের আরেক ম্যাচে বিকেএসপিতে সাকিব-সাব্বিরদের দাপুটে ব্যাটিংয়ে লিজেন্ডস অব রুপগঞ্জ ১৯৬ রানের বিশাল জয় পেলেও তাদেরকে হতাশ করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

মঙ্গলবার মিরপুরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২২৯ রান জড়ো করে আবাহনী। দলের পক্ষে সর্বোচ্চ ৫৩ রান করেন তরুণ ব্যাটার তৌহিদ হৃদয়। এছাড়া জাকের আলী অনিক ৪৭ ও মোহাম্মদ সাইফউদ্দিন ৪৪ রান করে অপরাজিত থাকেন। আফিফ হোসেন ধ্রুবর ব্যাট থেকে আসে ২৯ রান।

শেখ জামালের পক্ষে জিয়াউর রহমান দুটি উইকেট শিকার করেন। জয়ের লক্ষ্যে খেলতে নেমে অবশ্য ৭৮ রানেই ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় শেখ জামাল। এরপর দলের হাল ধরেন নুরুল হাসান সোহান। ৪০ বলে ৩৩ রান করে তাকে সঙ্গ দেন পারভেজ রসূল।

পারভেজের বিদায়ের পর সোহানের সঙ্গে দলের হাল ধরেন জিয়াউর। ৮২ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে সপ্তম উইকেটে তারা দলকে জয় এনে দেন ১৮ বল হাতে রেখেই। ৮টি চার ও ২টি ছক্কায় ৮১ বলে ৮১ রান করে অপরাজিত থাকেন সোহান। আর ২৬ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন জিয়াউর।

-এমজে