|

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সরে দাঁড়ালেন তামিম

Published: Wed, 01 Sep 2021 | Updated: Wed, 01 Sep 2021

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সরে দাঁড়ালেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। নিজের সিদ্ধান্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন ও নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে জানিয়েছেন তিনি। এরপর ফেসবুকে ভিডিও পোস্ট করে তামিম বিশ্বকাপে না খেলার কারণ জানান। 

তিনি বলেন, ‌‘কিছুক্ষণ আগে আমাদের বোর্ড প্রেসিডেন্ট পাপন ভাই, আমাদের চিফ সিলেক্টর নান্নু ভাইকে আমি ফোন করেছিলাম। ফোনে তাদের সঙ্গে কিছু জিনিস আমি শেয়ার করেছি। যেটা আমি সবার সঙ্গে শেয়ার করতে চাই। আমি তাদের বলেছি যে, আমার মনে হয় না আমার ওয়ার্ল্ড কাপ টিমে থাকা উচিত।’

‘সবচেয়ে বড় কারণ, বেশ কিছুদিন ধরে আমি এই ফরম্যাটটা খেলছি না। আর দ্বিতীয়ত ইনজুরি। কিন্তু আমার মনে হয় না ইনজুরি এতো বড় সমস্যা। আমি আশা করি যে ওয়ার্ল্ড কাপের আগে ঠিক হয়ে যাবে। কিন্তু যে জিনিসটা আমার কাছে প্রধান মনে হয়, এই সিদ্ধান্ত নিতে যে ব্যাপারটা বড় ভূমিকা রেখেছে সেটি হলো-যেহেতু আমি সর্বশেষ ১৫-১৬টা টি-টোয়েন্টি খেলি নাই, এই সময়টাতে আমার জায়গায় যারা খেলছিল, আমার মনে হয় না এটা ফেয়ার হবে তাদের প্রতি। যদি আমি হঠাৎ করে এসে তাদের জায়গাটা আমি নিয়ে নেই।’ – যোগ করেন তামিম। 

হাঁটুর চোটের মাঠের বাইরে আছেন তামিম। তার পুনবার্সন চলছে। মাঠে ফেরার লড়াইয়ে থাকা এ ক্রিকেটারকে বিশ্বকাপের জন্য বিবেচনাও করা হচ্ছিল। নির্বাচকরা গণমাধ্যমে বলেছিলেন, ‘ফিট হলে তামিম বিশ্বকাপে খেলবে।’ ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খানও একই কথা বলেছেন। 

তামিম বিশ্বকাপর আগে ফিটও হয়ে যেতেন। কিন্তু দীর্ঘদিন ধরে টি-টোয়েন্টি ক্রিকেট না খেলায় বিশ্বকাপ খেলার জন্য নিজেকে উপযুক্ত মনে করছেন না তিনি। বাংলাদেশের হয়ে তামিম সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন গত বছরের মার্চে, জিম্বাবুয়ের বিপক্ষে। এরপর বাংলাদেশ ১২টি টি-টোয়েন্টি খেললেও নানা কারণে তামিম ছিলেন না। অনুশীলনের ঘাটতি এবং অনান্য পারিপার্শ্বিকতা মিলিয়ে এবার বিশ্বকাপ থেকেও নিজেকে সরিয়ে নিলেন বাঁহাতি এ ওপেনার। তবে টি-টোয়েন্টি ক্রিকেট চালিয়ে যাবেন তামিম। 

-এমজে